ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

বিনোদন

ফিরে দেখা ২০১৯

এ বছর হলিউডের সেরা অভিনেতা যারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
এ বছর হলিউডের সেরা অভিনেতা যারা

২০১৯ সালে দারুণ কিছু হলিউড সিনেমা উপভোগ করেছে বিশ্ব। বছরশেষে এখন ফিরে দেখা যাক কারা ছিলেন এই বছরের সবচেয়ে আলোচিত ও সাড়া জাগানো অভিনেতা।

লিওনার্দো ডিক্যাপ্রিও (ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড)

‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড' সিনেমায় লিওনার্দো ডিক্যাপ্রিও
কুয়েন্টিন টারান্টিনোর এই আলোচিত সিনেমায় রিক ডাল্টন চরিত্রে অভিনয় করেন লিওনার্দো। একজন ব্যর্থ অভিনেতার চরিত্রকে দারুণভাবে ফুটিয়ে তোলেন লিও।

তার সবসময়ের সঙ্গী হন ক্লিফ চরিত্রে ব্রাড পিট।

জোয়াকিন ফিনিক্স (জোকার)

‘জোকার’ সিনেমায় জোয়াকিন ফিনিক্স
এ বছর ‘জোকার’ চরিত্রে জীবনের অন্যতম সেরা অভিনয় করে সারাবিশ্বে তাক লাগিয়েছেন জোয়াকিন ফিনিক্স। এতে অভিনয়ের জন্য তার ওজন কমিয়ে হাড্ডিচর্মসার রূপে দেখা গেছে তাকে। আগামী অস্কারের জন্য ফিনিক্সের অনবদ্য অভিনয় অনেকটাই এগিয়ে রেখেছে তাকে।

রবার্ট ডি নিরো (দ্য আইরিশম্যান)

‘দ্য আইরিশম্যান’ সিনেমায় রবার্ট ডি নিরো
মার্টিন স্করসেজির সিনেমা আর রবার্ট ডি নিরোর অভিনয় মানে কী হতে পারে তা আর ব্যাখ্যা না করলেও চলে। একজন ট্রাকচালক থেকে দলনেতা হয়ে ওঠা এক ব্যক্তির কর্মজীবন ও পরিবারের সংঘর্ষের ঘটনাবহুল জীবন আপনাকে ডুব দিতে বাধ্য করবে সিনেমার কাহিনীর গভীরে।  

অ্যাডাম ড্রাইভার (ম্যারেজ স্টোরি)

‘ম্যারেজ স্টোরি’ সিনেমায় অ্যাডাম ড্রাইভার
বছরের প্রশংসিত সিনেমা ‘ম্যারেজ স্টোরি’তে অ্যাডাম ড্রাইভার চার্লি চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছেন। স্ত্রী নিকোলের সঙ্গে বিবাহবিচ্ছেদের সময় তিনি তার ছেলেকে নিজের দায়িত্বে নিতে তৎপর হন। পুত্রের প্রতি স্নেহময় একজন বাবা ও একজন সফল পরিচালক হয়েও তার হৃদয়বিদারক পরিণতি ছুঁয়ে গেছে দর্শকদের মন।  

ক্রিস্টিয়ান বেইল (ফোর্ড ভার্সাস ফেরারি)

‘ফোর্ড ভার্সাস ফেরারি’ সিনেমায় ক্রিস্টিয়ান বেইল
কিংবদন্তি রেস কার ড্রাইভার কেন মাইলসের চরিত্রে অভিনয় করেছেন ক্রিস্টিয়ান। চরিত্রের সঙ্গে মিশে গিয়ে তিনি দারুণভাবে তার অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন।

ম্যাথিউ রিস ও টম হ্যাঙ্কস (অ্যা বিউটিফুল ডে ই দ্য নেইবারহুড)

‘অ্যা বিউটিফুল ডে ই দ্য নেইবারহুড’ সিনেমায় ম্যাথিউ রিস ও টম হ্যাঙ্কস
একজন সাংবাদিক চরিত্রে রিসকে দায়িত্ব দেওয়া হয় মি. রজারস চরিত্রের টম হ্যাংকসের ওপর প্রতিবেদন তৈরি করার। মূল চরিত্র রিসের হলেও টম হ্যাংকসই নিয়ামক ভূমিকা পালন করেছেন কাহিনীতে। একজন মানসিকভাবে আহত ছেলে ও তার হতবিহ্বল বাবার মর্মস্পর্শী কাহিনী দেখে তার জন্য প্রার্থনা করতে দর্শকদেরও অনুপ্রাণিত করে সিনেমাটি।

জনাথন প্রায়স (দ্য টু পোপস)

‘দ্য টু পোপস’ সিনেমায় জনাথন প্রায়স
অ্যান্থনি হপকিনসের সঙ্গে পর্দা ভাগ করলেও জনাথন যে দুর্দান্ত অভিনয় করেছেন এই সিনেমায়, তাতে আগামী অস্কারের দাবিদার হবেন তিনিও। পোপ ষোড়শ বেনেডিক্টের পদত্যাগ ও পোপ ফ্রান্সিসের দায়িত্ব গ্রহণের টালমাটাল কাহিনী ঘিরে গড়ে উঠেছে এই সিনেমার প্রেক্ষাপট।

অ্যাডাম স্যান্ডলার (আনকাট জেমস)

‘আনকাট জেমস’ সিনেমায় অ্যাডাম স্যান্ডলার
এই সিনেমায় অ্যাডাম স্যান্ডলার বিস্ময়কর অভিনয় করেছেন। একের পর এক ঝুঁকিপূর্ণ বাজি ধরা জুয়ারির চরিত্রে অ্যাডামের চমৎকার অভিনয় মুগ্ধ করেছে সবাইকে।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa