bangla news
সালতামামি ২০১৯

শোবিজের আলোচিত ১০ ঘটনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-২৬ ৫:৩৫:১৯ পিএম
শোবিজের আলোচিত ১০ ঘটনা

শোবিজের আলোচিত ১০ ঘটনা

বিদায় ঘণ্টা বেজে গেছে ২০১৯ সালের। নতুন বছর ২০২০ সাল হাত ছানি দিয়ে ডাকছে। বিদায়ী বছর নানা ঘটনায় সরগম ছিল শোবিজ অঙ্গন। এর মধ্যে উল্লেখযোগ্য দশটি ঘটনা পাঠকদের জন্য তুলে ধরা হলো-

স্বামীর বিরুদ্ধে মিলার মামলা
দুই বছর আগে বৈমানিক পারভেজ সানজারির সঙ্গে বিয়ের পাঁচ মাসের মাথায় বিচ্ছেদ হয় সঙ্গীতশিল্পী মিলার। তবে এ বছর ১৬ এপ্রিল স্বামী ও শ্বশুরবাড়ির মানুষের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ আনেন তিনি। প্রাক্তন স্বামীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও করেন মিলা। তবে তার বিরুদ্ধে অ্যাসিড হামলার মাধ্যমে হত্যা চেষ্টার অভিযোগ এনে পাল্টা মামলা ঠুকেন সানজারি। 

ফেরদৌসের ভারতীয় ভিসা বাতিল
ভারতের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের হয়ে পশ্চিমবঙ্গে প্রচারণায় অংশ নেওয়ায় দেশটি ভিসা বাতিল করে বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌসের। তিনি বাদ পরেন কলকাতার একটি সিনেমা থেকেও। 

পরীমনির বাগদান ভেঙেছে
সাংবাদিক তামিম হাসানের সঙ্গে বাগদান ভাঙে চিত্রনায়িকা পরীমনির। ১৪ এপ্রিল পারিবারিকভাবে তাদের বাগদান হলেও, জুনেই তাদের বাগদান ভেঙে যায়। আগামী বছর তাদের বিয়ে করার কথা ছিল।

শাকিব খানের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ
শাহিন সুমন পরিচালিত ‘একটু প্রেম দরকার’ সিনেমার শুটিং শেষ করে ডাবিংয়ে অংশ না নেওয়ায় ১১ সেপ্টেম্বর শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠায় সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। এছাড়া রাজধানীর নিকেতনে নকশা না মেনে নির্মাণাধীন ১০ তলা ভবনে অবৈধভাবে ক্যান্টিলিভার বর্ধিত করে নির্মাণ করায় তাকে ১০ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

শিল্পী সমিতির নির্বাচন নিয়ে বিতর্ক
এ বছর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন নিয়ে বেশ বিতর্ক হয়। নির্বাচনের প্রচারণায় খল-অভিনেতা ড্যানিরাজের হাতে লাঞ্ছিত হন সভাপতি প্রার্থী মৌসুমী। এছাড়া নির্বাচন বন্ধের দাবিতে নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনকে লিগ্যাল নোটিশ পাঠান সমিতির সাবেক দুই সদস্য মো. সোহেল খান ও মো. হোসেন লিটন।

মিথিলার ব্যক্তিগত ছবি ফাঁস ও বিয়ে
নির্মাতা ইফতেখার আহমেদ ফাহমির সঙ্গে অভিনেত্রী-গায়িকা রাফিয়াত রশিদ মিথিলার তোলা বেশকিছু ব্যক্তিগত ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ফাঁস হয়। এ নিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ করেন এই অভিনেত্রী। এছাড়া বছর শেষে কলকাতার নির্মাতা সৃজিতের সঙ্গে ঘর বাঁধেন তিনি। 

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে বিতর্ক
এ বছর একসঙ্গে ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়। ২০১৮ সালের চলচ্চিত্র ‘কমলা রকেট’র জন্য শ্রেষ্ঠ অভিনেতা-কৌতুক চরিত্রের জন্য মনোনয়ন পেলেও পুরস্কারটি প্রত্যাখ্যান করেন অভিনেতা মোশাররফ করিম। এছাড়া ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের জন্য ‘সেরা সম্পাদক’ হিসেবে মো. কালামের নাম ঘোষণা করা হলেও, তিনি ভারতীয় নাগরিক হওয়ায় সমালোচনার মুখে পুরস্কারটি বাতিল করা হয়। 

‘মাসুদ রানা’ প্রতিযোগিতা নিয়ে বিতর্ক
‘মাসুদ রানা’ সিনেমার নায়ক খোঁজার প্রতিযোগিতার অনুষ্ঠানে প্রতিযোগীদের সঙ্গে অশোভন আচরণ করে সমালোচনার মুখে পড়েন শো’টি বিচারক ইফতেখার আহমেদ ফাহমি, জাকিয়া বারি মম, শবনম ফারিয়া, শাফায়েত মুনসুর রানা ও ফারহানা নিশোসহ কয়েকজন।

ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস
প্রথমবারের মতো বাংলাদেশে বসেছে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস (বিবিএফএ)’। ২১ অক্টোবর সন্ধ্যায় বসুন্ধরা কনভেনশন সিটির নবরাত্রি মিলনায়তনে বসে দুই বাংলার চলচ্চিত্রের এই মিলনমেলা।

চার বছর পর শিহাব-মম’র বিয়ের খবর 
চার বছর আগেই অভিনেত্রী জাকিয়া বারী মম ও পরিচালক শিহাব শাহীন বিয়ে করেছেন। তবে তারা তা প্রকাশ করেছেন এ বছর তাদের বিয়েবার্ষিকীতে। এ নিয়ে সরগম ছিল শোবিজ অঙ্গন।

আরও পড়ুন: পলাশের সুমধুর কণ্ঠে আজান, ভিডিও ভাইরাল 

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত নাটক সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-26 17:35:19