ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আর্টসেলের ২০ বছরপূর্তি উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
আর্টসেলের ২০ বছরপূর্তি উদযাপন

ঢাকা: দেশের জনপ্রিয় মেটাল ব্যান্ড আর্টসেলের ২০ বছরপূর্তি উদযাপনে ‘টুয়েন্টি ইয়ারস অব আর্টসেলিজম’ শিরোনামে কনসার্টের আয়োজস করেছে অ্যাশিয়াটিক এক্সপেরিয়েন্স। 

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এ কনসার্ট অনুষ্ঠিত হয়।

এদিন বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও বিকেল তিনটা থেকেই অনুষ্ঠানস্থলে আসতে থাকেন ভক্তরা।

পাঁচটার পর পুরো অনুষ্ঠানস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। অনুষ্ঠানটির নান্দনিক আলোকসজ্জা আর গ্রাফিক্স প্রদর্শনী নজর কাড়ে দর্শকদের।

আর্টসেলের ২০ বছর উদযাপনে তারা ছাড়াও মঞ্চে পারফর্ম করেন দেশের বিখ্যাত আরও বহু ব্যান্ড দল।

কনসার্ট উপভোগ করছেন শ্রোতারা।  ছবি: ডিএইচ বাদল

আর্টসেলের পরিবেশনার মাধ্যমে শুরু হয় এদিনের অনুষ্ঠান। এরপর একে একে আর্টসেলকে উৎসর্গ করে সংগীত পরিবেশন করে ব্যান্ড দল ট্রেনরেক, উন্মাদ, নাইভ ও ক্রাঞ্চ। এছাড়া দৃক, ব্ল্যাক, আর্বোভাইরাস ও শিরোনামহীনের মতো বিখ্যাত ব্যান্ডের সঙ্গে মিলেও মঞ্চে গান পরিবেশন করে আর্টসেল।

সবশেষে আর্টসেল মঞ্চে আসে তাদের জনপ্রিয় গান ‘অনিকেত প্রান্তর’ নিয়ে। যেখানে বাঁশির সুরে শ্রোতাদের মুগ্ধ করেন বে অব বেঙ্গলের বখতিয়ার। এরপর আর্টসেলের আরেক বিখ্যাত গান ‘চিলেকোঠার সেপাই’ পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের পর্দা নামে।

১৯৯৯ সালের অক্টোবরে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে আর্টসেল। তাদের মূল অনুপ্রেরণা মেটালিকা, পিংক ফ্লয়েড, ড্রিম থিয়েটার ও প্যান্টেরার মতো ব্যান্ড দল। প্রাথমিক অবস্থায় আন্ডারগ্রাউন্ড কনসার্টে পারফর্ম করা এ ব্যান্ড দলটিই ধীরে ধীরে হয়ে ওঠে দারুণ জনপ্রিয়। এরপর কালের ক্রমে শ্রোতাদের একে একে উপহার দিতে থাকে ‘অনিকেত প্রান্তর, অন্য সময়, এই বৃষ্টি ভেজা রাতে, ধূসর সময়, এই বিদায়ে, চিলেকোঠার সেপাই, ভুল জন্ম, পথ চলা, ইতিহাস, ঘুনে খাওয়া রোদ’র মতো গান।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
ইএআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।