ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ হলেন ভারতীয় বংশোদ্ভূত টনি-অ্যান সিং

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ হলেন ভারতীয় বংশোদ্ভূত টনি-অ্যান সিং ‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ শিরোপা জিতলেন টনি-অ্যান সিং। ছবি: ‘মিস ওয়ার্ল্ড’ অফিসিয়াল টুইটার থেকে

বিশ্বসুন্দরী প্রতিযোগিতার চূড়ান্ত আসরে ‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ শিরোপা জিতেছেন মিস জ্যামাইকা টনি-অ্যান সিং। এ নিয়ে ক্যারিবিয়ান দেশ জ্যামাইকা থেকে চতুর্থবার কোনো সুন্দরী মিস ওয়ার্ল্ড শিরোপা জিতলেন। অপরদিকে সেরা পাঁচে স্থান করে নেওয়া ভারতীয় সুন্দরী ‘ফেমিনা মিস ইন্ডিয়া’ সুমন রাও হয়েছেন দ্বিতীয় রানার-আপ।

শনিবার (১৪ ডিসেম্বর) এক্সসেল লন্ডনে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার ৬৯তম আসরের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। এতে বিশ্বসুন্দরীর মুকুট ওঠে জ্যামাইকান সুন্দরী টনি-অ্যান সিংয়ের মাথায়।

তার পূর্বসুরী ২০১৮ সালের বিশ্বসুন্দরী মেক্সিকোর ভ্যানেসা পন্সে এক মহাকাব্যিক মুহূর্তে তার মাথায় মহামূল্যবান নীলাভ মুকুটটি পরিয়ে দেন।  

এবার প্রথম রানারআপ হয়েছেন ফ্রান্সের সুন্দরী অফেলি মেজিনো, আর দ্বিতীয় রানারআপ হয়েছেন ভারতের রাজস্থানের মেয়ে সুমন রাও।  

২৩ বছর বয়সী টনি-অ্যানের জন্ম জ্যামাইকার মর‌্যান্ট বে’তে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটি থেকে তিনি উইমেন স্টাডিস ও সাইকোলজি বিষয়ে পড়াশুনা করেছেন। তিনি ক্যারিবিয়ান স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন। তিনি একজন ডাক্তার হতে চান। অবসর সময়ে তিনি গান গাইতে, রান্না করতে, ব্লগে লেখালেখি করতে ও স্বেচ্ছাসেবামূলক কাজ করতে পছন্দ করেন।  

টনি-অ্যান সিং

টনি-অ্যানের কাছে তার মায়ের ওপরে আর কেউ নেই। তিনি জানান, তার জীবনের সকল স্বপ্ন অর্জন করতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন তার মা। তার মা আফ্রিকান-ক্যারিবিয়ান বংশোদ্ভূত, আর তার বাবা ব্রাডশ’ সিং ইন্দো-ক্যারিবিয়ান বংশোদ্ভূত। ব্রাডশ’র পূর্বপুরুষ ব্রিটিশ আমলে উত্তর ভারত থেকে এই ক্যারিবিয়ান দ্বীপে এসেছিলেন। অর্থাৎ টনি-অ্যান সিংয়ের শরীরেও বইছে ভারতীয় রক্ত।  

এদিকে ২০ বছর বয়সী দ্বিতীয় রানারআপ সুমন রাও হতে চান অভিনেত্রী। ‘মিস ইন্ডিয়া ২০১৯’ হওয়ার পর থেকেই তিনি কয়েক মাস ধরে বেশ কয়েকটি মডেলিংয়ের কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। তিনি লিঙ্গভিত্তিক সমতার জন্য নিজের সম্প্রদায় ও বৈশ্বিক প্রেক্ষাপটে কাজ করতে চান।

‘ফেমিনা মিস ইন্ডিয়া ২০১৯’ শিরোপা লাভ করেন সুমন রাও

বিগত ২০ নভেম্বরে লন্ডনে শুরু হওয়া মিস ওয়ার্ল্ড ২০১৯ প্রতিযোগিতায় সামিল হন বিশ্বের ১২০টি দেশের প্রতিযোগীরা। এখান থেকে চূড়ান্ত পর্বের জন্য ১০ জন প্রতিযোগী নির্বাচিত হন। বাংলাদেশের প্রতিযোগী ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ রাফিয়া নানজিবা তোরসা সেরা চল্লিশেও জায়গা করে নিতে পারেননি।  

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।