ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

বিনোদন

নেপাল ও কোরিয়ায় বিজয় উদযাপনে ‘সৃষ্টি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
নেপাল ও কোরিয়ায় বিজয় উদযাপনে ‘সৃষ্টি’

বিদেশে বিজয় দিবস উদযাপনের অনুষ্ঠানে বাংলার নাচ নিয়ে হাজির হচ্ছে সৃষ্টি কালচারাল সেন্টার। বিদেশের মাটিতে বাংলার ঐতিহ্যবাহী নাচ, দেশাত্মবোধক গানের পাশাপাশি সৃজনশীল নাচ করবেন তারা। ইতোমধ্যে আট সদস্যের একটি দল নিয়ে নেপালের উদ্দেশে রওনা দিয়েছেন শিল্পীরা।

বিজয় দিবসে কাঠমুন্ডুর নেপাল আর্মি অফিসার্স ক্লাব মিলনায়তনে পরিবেশনায় অংশ নেবেন সৃষ্টির শিল্পীরা।  

একদিন পর পোখারায় ইয়োথ ফেস্টিভ্যালে অন্যান্য দেশের শিল্পীদের পাশাপাশি নৃত্য পরিবেশন করবেন তারা।

 

দেশের গানের সঙ্গে নাচ করার পাশাপাশি একক ভরতনাট্যম পরিবেশন করবেন সৃষ্টির দলপ্রধান আনিসুল ইসলাম হিরু। তিনি বলেন, ‘নেপালের বাংলাদেশ দূতাবাসের আমন্ত্রণে বিজয় দিবস উদযাপনের অনুষ্ঠানে নাচ করব আমরা। এটা আমাদের দেশের জন্য গর্বের। সেখানকার রাষ্ট্রদূত মাশফি বিনতে শামসের কাছে আমরা কৃতজ্ঞ যে, তিনি দেশের সংস্কৃতিকে বিদেশে তুলে ধরার এই আয়োজন করেছেন। ’

নেপালের দলে দলনেতা ছাড়াও যাচ্ছেন ইয়াসমিন লাবণ্য, সানজিদা হোসেন, রুহুল আমিন, সুস্মিতা বসাক, রাজশ্রী বর্মণ, মুশফিকুর রহমান ও জাহিদুল সানী।

আগামী ২২ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার সিউলে আরও একটি অনুষ্ঠানে যোগ দেবে সৃষ্টি। আন্তর্জাতিক মাইগ্রেশন ডে উপলক্ষে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলামের আমন্ত্রণে সেখানে পরিবেশনায় অংশ নেবেন আনিসুল ইসলাম হিরুসহ সৃষ্টির মোট পাঁচ শিল্পী। বাকিরা হলেন তামিমুল হক, সানজিদা হোসেন, রুহুল আমিন, তানজির আরা।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa