bangla news

মাসুম রেজার ‘মন্ত্র’ পরিচালনায় সাইফ চন্দন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৪ ৬:২৯:৫৬ পিএম
‘মন্ত্র’ সিনেমার চুক্তি সম্পাদন

‘মন্ত্র’ সিনেমার চুক্তি সম্পাদন

‘মেঘলা আকাশ’, ‘মোল্লা বাড়ির বউ’ ও ‘বাপজানের বায়োস্কোপ’  সিনেমার কাহিনীকার মাসুম রেজা এবার লিখেছেন ‘মন্ত্র’। সিনেমাটি পরিচালনা করছেন সাইফ চন্দন। আর বি এস টেক লিমিটেডের ব্যানারে ছবিটি প্রযোজনা করছেন শামসুজ্জামান রিমন।

সম্প্রতি ‘মন্ত্র’র কাহিনী ও চিত্রনাট্যকার মাসুম রেজা, প্রযোজক শামসুজ্জামান রিমন ও পরিচালক সাইফ চন্দনের মধ্যে চুক্তি সাক্ষরিত হয়। খুব শিগগিরই ছবির শিল্পী কলাকুশলীদের সাথে চুক্তি হবে বলে জানান নির্মাতা সাইফ চন্দন। 

তিনি বলেন, দীর্ঘ প্রতিক্ষার পর মাসুম ভাইয়ের স্ক্রিপ্ট পেয়েছি। ‘মন্ত্র’ অসাধারণ এক গল্প। সুন্দর সংলাপ, নিখুঁত চিত্রনাট্য। সবমিলিয়ে ‘মন্ত্র’ আমার কাছে শুধু একটি চলচ্চিত্র নয় - এটি আমার কাছে একটি চ্যালেঞ্জ। ধন্যবাদ জানাই বন্ধু, ভাই প্রযোজক শামসুজ্জামান রিমনকে। 

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কাহিনীকার, চিত্রনাট্যকার এবং বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত নাট্যকার মাসুম রেজা বলেন, সাইফ চন্দন আমার ছোট ভাই। ওর ভাগ্যটাও খুব ভালো। খুব সুন্দর একটি স্ক্রিপ্ট এখন ওর হাতে। আশা করছি ‘মন্ত্র’ খুব ভালো একটি সিনেমা হবে। প্রযোজক রিমনকে অনেক ধন্যবাদ একটি ভালো ছবির পাশে থাকার জন্যে। 

নাট্যকার, ঔপন্যাসিক, নাট্য নির্দেশক মাসুম রেজা ‘রঙের মানুষ’ চিত্রনাট্যের জন্য শ্রেষ্ঠ নাট্যকার বিভাগে বাচসাস পুরস্কার লাভ করেন। এছাড়া ২০০৬ সালের ‘মধুময়রা’ টেলিভিশন নাটকের জন্য তিনি শ্রেষ্ঠ নাট্যকার হিসেবে মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কার লাভ করেন।

মঞ্চ নাটক রচনা ও নির্দেশনায়ও তিনি দারুণ সাফল্য দেখিয়েছেন। এর মধ্যে বিরসা কাব্য, আরজ চরিতামৃত, শামুকবাস, নিত্যপুরাণ, জল বালিকা, বাঘাল, কুহকজাল, সুরগাও ইত্যাদি অন্যতম।

অন্যদিকে পরিচালক সাইফ চন্দন বর্তমানে ‘ওস্তাদ’ চলচ্চিত্রের শুটিং নিয়ে ব্যস্ত আছেন। তার পরিচালিত সবশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘আব্বাস’।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
জেআইএম/এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢালিউড চলচ্চিত্র
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-12-14 18:29:56