bangla news

ডিজিটাল বাংলাদেশ দিবস বৃহস্পতিবার 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ১:৩১:০৫ এএম
ডিজিটাল বাংলাদেশ দিবসের লোগো

ডিজিটাল বাংলাদেশ দিবসের লোগো

ঢাকা: ‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’- প্রতিপাদ্যকে সামনে রেখে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) তৃতীয়বারের মতো যথাযথ মর্যাদায় দেশব্যাপী উপযাপিত হবে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’। দিবসটি উপলক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ বিভিন্ন কর্মসূচি রেখেছে।

আগামী প্রজন্মের জন্য অনুপ্রেরণা সৃষ্টিকারী দিবস হিসেবে এদিন দুপুর ২টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। বর্ণাঢ্য শোভাযাত্রাটি জাতীয় প্রেসক্লাব থেকে শুরু হয়ে জিপিও চত্বরে গিয়ে শেষ হবে। বিকেল ৩টায় ডাক অধিদপ্তরের অডিটোরিয়ামে একটি সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

ডিজিটাল বাংলাদেশ দিবসটি জাঁকজমকপূর্ণভাবে উদযাপনের অংশ হিসেবে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কে ব্যানার-ফেস্টুন, পোস্টার লাগানো হয়েছে। দিবসটিকে সামনে রেখে বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তর, সংস্থা নানা কর্মসূচি গ্রহণ করবে। সারাদেশে জেলা, উপজেলা পর্যায়ে দিবসটি উদযাপনে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। 

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে যে, রূপকল্প ২০২১ বাস্তবায়নের ঘোষণা দেন তার মূল শিরোনাম ছিল 'ডিজিটাল বাংলাদেশ'। ১২ ডিসেম্বর ২০০৮ তারিখে ডিজিটাল বিল্পবের ঘোষণা আসে।

২০১৭ সালে প্রথমবারের মতো জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস হিসেবে দিনটি উদযাপিত হলেও গত বছর ২৬ নভেম্বর দিবসটির নাম পরিবর্তন করে সরকার ১২ ডিসেম্বরকে 'ডিজিটাল বাংলাদেশ দিবস' হিসেবে উদযাপনের সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এমআইএইচ/আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   তথ্যপ্রযুক্তি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-12 01:31:05