bangla news

প্রকাশ পেলো ‘মায়া- দ্য লস্ট মাদার’র প্রথম গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১০ ৪:০৩:২৩ পিএম
‘মায়া’ গানের কয়েকটি দৃশ্য

‘মায়া’ গানের কয়েকটি দৃশ্য

মাসুদ পথিক পরিচালিত সিনেমা ‘মায়া- দ্য লস্ট মাদার’ মুক্তি পাচ্ছে চলতি বছরই। গত ৩ ডিসেম্বর সিনেমাটি বাংলাদেশ চলচ্চিত্র বোর্ড থেকে ছাড়পত্র পায়। আর মুক্তি পাচ্ছে ২৭ ডিসেম্বর।

সোমবার (৯ ডিসেম্বর) সিনেমাটি মুক্তির আগে প্রকাশ পেয়েছে এর টাইটেল সং ‘মায়া’। দর্শক-শ্রোতাদের মধ্যে ‘মায়া’র মুগ্ধতা ছড়াতেই গানটি প্রকাশ করা হয়েছে বলে নির্মাতা জানিয়েছেন।

মায়ারে মায়ারে তুই মাঠের সাদা বক/মায়ারে মায়া তুই ধানের সুনীল চক/তুই যে চোখের কোলের নাইয়া/নদীর জলে ফেললি কাহার ছায়া/ঢেউয়ের সঙ্গে বাঁধিয়াছি এ প্রেমের কায়া/’- ঐশীর কণ্ঠের এমন কথার গানটি লিখেছেন নির্মাতা মাসুদ পথিক। সুর-সংগীতায়োজনে ইমন চৌধুরী।

শিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘ওমেন’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে ‘মায়া- দ্য লস্ট মাদার’ পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্যও তৈরি করেন মাসুদ পথিক।

সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমায় অভিনয় করেছেন- মুমতাজ সরকার (ভারত), প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি, দেবাশিষ কায়সার, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী, ড. শাহাদাত হোসেন নিপু, আসলাম সানী ও মজিদ প্রমুখ।

ব্রাত্য ক্রিয়েশন প্রযোজিত সিনেমাটিতে গান করেছেন- ইমন চৌধুরী, বেলাল খান, কোনাল, ঐশী, পুজা ও মমতাজ।

২০১৬ সালে ‘মায়া- দ্য লস্ট মাদার’ নির্মাণের জন্য সরকারি অনুদান পায়। সে বছরই সিনেমাটির কাজ শুরু হয়। এর কাজ সম্পন্ন করতে সময় লেগেছে তিন বছর। গত ৩ ডিসেম্বর ২ ঘণ্টা ৩ মিনিট ৭ সেকেন্ডের সিনেমাটি সেন্সর বোর্ডের সনদ পায়।

নেকাব্বরের মহাপ্রায়াণ’খ্যাত মাসুদ পথিকের এটি দ্বিতীয় পূর্ণদৈর্ঘ্য সিনেমা। বীরাঙ্গনা ও যুদ্ধশিশুদের সত্য গল্প নিয়ে এই প্রথম পূর্ণদৈর্ঘ্য সিনেমা নির্মিত হলো বাংলাদেশে। সিনেমাটিতে নতুন বাংলা, বাংলা মাকে পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মাসুদ পথিক।

ভিডিও: 

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-10 16:03:23