bangla news

রাজস্থান রাজপরিবারের আপত্তির মুখে ‘পানিপথ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ৪:১৭:০৪ পিএম
‘পানিপথ’ সিনেমায় অর্জুন কাপুর ও সঞ্জয় দত্ত

‘পানিপথ’ সিনেমায় অর্জুন কাপুর ও সঞ্জয় দত্ত

রাজস্থানের রাজপরিবারের একজন সদস্য ও বিধানসভার মন্ত্রী বিশ্বেন্দ্র সিং অভিযোগ করেছেন, আশুতোষ গোয়ারিকরের ‘পানিপথ’ সিনেমায় তার পূর্বপুরুষ ভরতপুরের মহারাজা সুরাজমলের সম্মানহানি করা হয়েছে।

আশুতোষ গোয়ারিকর তার সিনেমায় ১৭৬১ সালে সংঘঠিত পানিপথের তৃতীয় যুদ্ধকে তুলে ধরেছেন। এ যুদ্ধে একদিকে ছিলেন মারাঠারা, অপরদিকে ছিলেন আফগান যোদ্ধা আহমদ শাহ আবদালি। সিনেমাটি ৬ ডিসেম্বর মুক্তি পেয়েছে। 

রাজস্থানের মন্ত্রী বিশ্বেন্দ্র সিং অভিযোগ করে বলেন, সিনেমাটিতে দেখানো হয়েছে ভরতপুরের মহারাজা সুরাজমল মারাঠাদের যুদ্ধক্ষেত্র থেকে পিছু হটার সময় সাহায্য করেননি। মহারাজকে এভাবে উপস্থাপন করে জাঠদের অনুভূতিতে আঘাত করা হয়েছে। 

এক বিবৃতি এই মন্ত্রী বলেন, ‘এটা খুব দুঃখজনক যে, ভরতপুরের মহারাজা সুরাজমল জাঠকে ‘পানিপথ’ সিনেমার ঐতিহাসিক ঘটনা চিত্রায়ণে অত্যন্ত ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। আমি মনে করি, সিনেমাটি নিষিদ্ধ হওয়া উচিত। এটা হরিয়ানা, রাজস্থান ও উত্তর ভারতের জাঠ সম্প্রদায়ের মধ্যে ব্যাপক নেতিবাচক প্রতিক্রিয়া তৈরি করেছে।’

রাজস্থানের সাবেক মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেও সিনেমাটির সমালোচনা করেছেন। তিনি বলেন, ‘মহান, আত্মমর্যাদাময় ও অত্যন্ত শ্রদ্ধেয় মহারাজা সুরাজমল অযথার্থভাবে চিত্রায়িত করা অত্যন্ত নিন্দনীয়।’

তবে রাজস্থানের বর্তমান মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানান, তিনি এখনো সিনেমাটি দেখেননি। সিনেমাটিতে আপত্তিজনক কিছু থাকলে তার সরকার অবশ্যই যথাযথ ব্যবস্থা নেবে।

আশুতোষ গোয়ারিকরের ‘পানিপথ’ সিনেমায় অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, অর্জুন কাপুর ও কৃতি শ্যানন। 

৬ ডিসেম্বর মুক্তির পর তিনদিনেই সিনেমাটি আয় করেছে ১৭ কোটি রুপি।

আরও পড়ুন: ‘পানিপথ’ বনাম ‘পতি পত্নী অউর ওহ’

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 16:17:04