ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

বিনোদন

প্রবাসীদের জন্য আসছে বাংলা গানের অ্যাপ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
প্রবাসীদের জন্য আসছে বাংলা গানের অ্যাপ

ইংরেজি, হিন্দি বা অন্য কোনো ভাষার গান শোনার বহু অ্যাপস রয়েছে। তবে বাংলা গান শোনার অ্যাপসের সংখ্যা খুব কম।

এবার প্রবাসী বাঙালিদের জন্য বাংলা গান শোনার জন্য আসছে নতুন অ্যাপ ‘স্বাধীন মিউজিক’। বিশ্বজুড়ে বাংলাভাষী শ্রোতাদের কাছে বাংলা মিউজিক কন্টেন্ট পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি জানিয়েছে এই অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মটি।

 

এ প্রসঙ্গে মিউজিক ইন্ডাস্ট্রি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এমআইবি) মহাসচিব বলেন, বাংলাদেশি প্রবাসীদের বাংলা গান শোনার অভাব পূরণ করবে স্বাধীন মিউজিক। এ প্ল্যাটফর্মে ফোক, রকসহ সকল ধরণের বাংলা গান শোনা যাবে। যা প্রবাসী শ্রোতাদের বিনোদনের চাহিদা পূরণ করবে। বাংলাদেশি শিল্পীদের গান বাইরের শ্রোতাদের কাছে পৌঁছে দিতে পেরে আমরা গর্বিত। এর মাধ্যমে আমাদের শিল্পীরা যেমন লাভবান হবেন, তেমনি মিউজিক ইন্ডাস্ট্রি সমৃদ্ধ হবে।

তিনি আরও জানান, মূল্য পরিশোধের সহজ প্রক্রিয়ায় প্রবাসী শ্রোতারা এখান থেকে তাদের পছন্দের কনটেন্ট পাবেন।

জনপ্রিয় সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ বলেন, আমরা যখন দেশের বাইরে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করি তখন দর্শক শ্রোতাদের এতো ভালোবাসা পাই, যা অভাবনীয়। এখন থেকে প্রবাসী বাঙালি শ্রোতারা স্বাধীন মিউজিক’র মাধ্যমে আমার এবং আমাদের সবার গানগুলো খুব সহজেই শুনতে পারবেন। নিঃসন্দেহে এটি একটি খুবই ভালো উদ্যোগ।

জানা যায়, স্বাধীন অ্যাপে অডিও গানগুলো শ্রোতারা ফ্রি শুনতে পারবেন তবে মিউজিক ভিডিও, প্লেলিস্ট ক্রিয়েট করা এবং অফলাইন ডাউনলোড উপভোগ করতে মাসিক এবং বাৎসরিক সাবস্ক্রিপশন প্যাকেজ গ্রহণ করতে হবে।  

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, স্বাধীন মিউজিকের সঙ্গে সরাসরি চুক্তিবদ্ধ রয়েছে ১৯০টিরও অধিক মিউজিক লেবেল। এছাড়া দেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের লক্ষাধিক অডিও গান। তাছাড়াও এখানে থাকছে সব নতুন এবং পুরনো গানের মিউজিক ভিডিও। খুব শিগগিরই এটি দর্শক-শ্রোতাদের জন্য উন্মুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa