ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অজয় দেবগণের শততম সিনেমা ‘তানহাজি’ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
অজয় দেবগণের শততম সিনেমা ‘তানহাজি’ 

অজয় দেবগণের শততম সিনেমা পূর্ণ হতে যাচ্ছে বলিউডে। শততম সিনেমাতে এসে তিনি কি তার কাজকে এখন বেশ সহজ মনে করেন? তার উত্তর, মোটেও না। একদম প্রথম সিনেমার মতোই সমান চাপ অনুভব করেন তিনি। শততম সিনেমাটি নিয়েও রয়েছে তার দারুণ উত্তেজনা।

অজয়ের শততম সিনেমাটির নাম ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’। সিনেমার সেঞ্চুরি পূর্ণ হলেও অভিনয়কে মোটেও হালকাভাবে নেন না তিনি।

তার ভাষায়, একের পর শূন্য দু’টোকে বাদ দিন। শততম সিনেমাটিও আমার কাছে প্রথম সিনেমার মতোই সমান গুরুত্বপূর্ণ।  

‘তানহাজি’তে নাম ভূমিকায় অভিনয় করছেন অজয়। এ বিষয়ে তার অনুভূতি, ইতিহাসের পাতা থেকে অনেক বীর যোদ্ধা হারিয়ে গেছেন। কিন্তু তাদের গল্প বিশ্বকে জানানো প্রয়োজন।  

৫০ বছর বয়সী এই অভিনেতা এক সংবাদ সম্মেলনে বলেন, ‘তানহাজি’ শুরু মাত্র। আমি এরকম আরও অনেক হারিয়ে যাওয়া বীরদের জীবনভিত্তিক সিনেমা বানাতে চাই।

তিনি জানান, পর্দায় একজন যোদ্ধার চরিত্রে অভিনয় করার আগে যোদ্ধাদের মনোজগতটা আগে বুঝতে হয়। আপনার সেই মনোভাব থাকতে হবে। এটা দুরূহ ব্যাপার।  

এক রাজনীতিক সম্প্রতি মন্তব্য করেছেন, অজয় দেবগণের সিনেমা নাকি ইতিহাস বিকৃত করছে। এর উত্তরে অজয় বলেন, সিনেমা না দেখে এরকম মন্তব্য করাটা ভুল।  

১০০ সিনেমার দীর্ঘ ভ্রমণপথ এককথায় কেমন লাগলো? এমন প্রশ্নের জবাবে অজয় বলেন, ‘সন্তোষজনক’।  

‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ সিনেমায় অজয় দেবগণের সঙ্গে অভিনয় করছেন কাজল, সাইফ আলি খান প্রমুখ। সিনেমাটি ২০২০ সালের ১০ জানুয়ারি মুক্তি পাবে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।