ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

বিনোদন

ক্যান্সারজয়ী মনীষা কৈরালা এখন অন্যদেরও প্রেরণা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
ক্যান্সারজয়ী মনীষা কৈরালা এখন অন্যদেরও প্রেরণা ক্যান্সারকে জয় করে নতুন জীবন উপভোগ করছেন মনীষা কৈরালা

২০১২ সালের নভেম্বরে তার জরায়ুতে ক্যান্সার ধরা পড়ে। এরপর তিনি ৭ বছর লড়েছেন ক্যান্সারের সঙ্গে। এবার তিনি টুইটারে দু’টি ছবি শেয়ার করে ঘোষণা দিলেন, হ্যাঁ তিনি জয় করেছেন। বহু দুর্গম পথ পাড়ি দিয়ে ক্যান্সারকে জয় করে এখন অন্য ক্যান্সার রোগীদের প্রেরণা দিচ্ছেন বলিউড অঙ্গনের নেপালী অভিনেত্রী মনীষা কৈরালা। 

রোববার (১ ডিসেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে দু’টি ছবির একটি কোলাজ শেয়ার করেন মনীষা কৈরালা। কোলাজে দেখা যায়, প্রথম ছবিতে মনীষা হাসপাতালের শয্যায় চিকিৎসাধীন অবস্থায় আছেন।

আর দ্বিতীয় ছবিতে এক পর্বতচূড়ায় আরোহণ করেছেন তিনি।  

ক্যান্সারকে জয় করে নতুন জীবন উপভোগ করছেন মনীষা কৈরালা

কোলাজের সঙ্গে মনীষা লেখেন, ‘জীবনে বেঁচে থাকার দ্বিতীয় সুযোগের জন্য বন্ধুদের কাছে চিরকাল কৃতজ্ঞ। এটা সত্যিই এক বিস্ময়কর জীবন; আনন্দ ও সুস্বাস্থ্য নিয়ে বেঁচে থাকার দারুণ সুযোগ। ’ 

মরণঘাতী ক্যান্সার জয় করার পর মনীষা তার স্মৃতিকথা নিয়ে ছোট আত্মজীবনী প্রকাশ করেছেন। এর নাম ‘হিলড: হাউ ক্যান্সার গেভ মি অ্যা নিউ লাইফ’। বইটিতে তিনি আলোচনা করেছেন যুক্তরাষ্ট্রে কীভাবে তার চিকিৎসা হয়েছে, অনকোলোজিস্টরা তার কেমন যত্ন নিয়েছেন এবং কীভাবে তিনি তার জীবনকে নতুন করে ঢেলে সাজিয়েছেন।  

শুধু তাই নয়। ক্যান্সারকে তার জীবনের একটি উপহার হিসেবে বিবেচনা করেন মনীষা। তিনি বলেন, আমি মনে করি আমার জীবনে একটি উপহার হিসেবে ক্যান্সার এসেছিল। এখন আমার দৃষ্টি আরও তীক্ষ্ণ, আমার মন আরও পরিষ্কার, আমার দৃষ্টিভঙ্গি আরও নতুন ও উন্নত। আমার চাপা-বিধ্বংসী ক্রোধ ও উদ্বেগকে শান্তিপূর্ণ অভিব্যক্তি হিসেবে রূপান্তর করতে পেরেছি।

ক্যান্সারজয়ী মনীষা ইতোমধ্যে চলচ্চিত্রে ফিরেছেন। নেটফ্লিক্সের ‘লাস্ট স্টোরিস’ এবং সম্প্রতি সঞ্জয় দত্তের ‘প্রস্থানম’ সিনেমায় তাকে দেখা গেছে।  

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa