bangla news

দর্শক সবসময়ই সঠিক: আশুতোষ গোয়ারিকর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০১ ১০:৪৯:২৪ এএম
আশুতোষ গোয়ারিকর

আশুতোষ গোয়ারিকর

‘ব্যর্থতার সঙ্গে পেরে ওঠা কখনোই সহজ নয়। কিন্তু একজন পরিচালক হিসেবে আপনাকে অবশ্যই এগিয়ে যেতে হবে। সেইসঙ্গে আপনার ভুলগুলো থেকে শিক্ষা নিতে হবে।’ কথাগুলো বলেন বলিউডের অন্যতম চিত্রপরিচালক আশুতোষ গোয়ারিকর।

ইতিহাস নির্ভর সিনেমা বানানোর প্রতি বিশেষ ধরনের আকর্ষণ রয়েছে নির্মাতা আশুতোষ গোয়ারিকরের। শিগগিরই বড় পর্দায় আসছে ঐতিহাসিক পানিপথের তৃতীয় যুদ্ধভিত্তিক তার নতুন সিনেমা ‘পানিপথ’। এখন তিনি সিনেমাটির প্রচারণার কাজেই ব্যস্ত। 

এর মধ্যে এক সাক্ষাৎকারে ভারতীয় সংবাদমাধ্যম ডেকান ক্রনিকলকে আশুতোষ জানান, তার পূর্ববর্তী সিনেমার ব্যর্থতা তাকে দারুণ শিক্ষা দিয়েছে। তিনি নিশ্চিত করে বলেন, একই ভুল তিনি অবশ্যই পুনরায় করবেন না।

আশুতোষ বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ব্যর্থতার প্রতি আপনার দৃষ্টিভঙ্গি কেমন। আমার প্রথম সিনেমা ‘পেহলা নেশা’ ভালো ফল বয়ে আনেনি। আমি ভেবেছিলাম দর্শক আমার সিনেমাটি বুঝতে পারেনি। আমার দৃষ্টিভঙ্গি এমনটাই ছিল। কিন্তু পরবর্তীতে আমি উপলব্ধি করি, দর্শক সবসময়ই সঠিক। আপনাকে অবশ্যই দর্শকের দৃষ্টিভঙ্গিকে মান্য করতে হবে। কারণ, অবশেষে তাদের কাছেই তো সিনেমাটি পছন্দসই হতে হবে। দর্শক কোন কোন বিষয় পছন্দ করেনি তা আমি জানতে শুরু করি যাতে আমি একই ভুল পুনরাবৃত্তি না করি। 

ইতোপূর্বে আশুতোষ গোয়ারিকর একাধিক ইতিহাসনির্ভর সিনেমা নির্মাণ করেছেন। এর মধ্যে রয়েছে খ্রিষ্টপূর্ব আড়াই হাজার বছর আগের সিন্ধু সভ্যতা কেন্দ্রিক সিনেমা ‘মহেঞ্জোদারো’, ১৯৩০-৩৪ খ্রিষ্টাব্দে চট্টগ্রামে মাস্টারদা সূর্যসেনের ব্রিটিশবিরোধী আন্দোলন কেন্দ্রিক সিনেমা ‘খেলে হাম জী জান সে’ এবং ‘যোধা আকবর’।

এবার তিনি ঐতিহাসিক পানিপথের তৃতীয় যুদ্ধ নিয়ে আসছেন বড় পর্দায়। 

অর্জুন কাপুর, কৃতি সানোন ও সঞ্জয় দত্ত অভিনীত ‘পানিপথ’ মুক্তি পাচ্ছে ৬ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
এমকেআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-12-01 10:49:24