bangla news

নাইজেরিয়া মাতালো বাংলাদেশ সাংস্কৃতিক দল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-৩০ ৬:৫৬:৩৮ পিএম
নাইজেরিয়া সফরে বাংলাদেশ সাংস্কৃতি দল

নাইজেরিয়া সফরে বাংলাদেশ সাংস্কৃতি দল

নাইজেরিয়া সরকারের ‘নাইজেরিয়া কাউন্সিল অব আর্টস অ্যাণ্ড ক্র্যাফটস’র আমন্ত্রণে সম্প্রতি দেশটির আবুজা শহর মাতিয়ে এলো বাংলাদেশ সাংস্কৃতিক দল।

গত ২৩ নভেম্বর ‘দ্বাদশ আন্তর্জাতিক আর্টস অ্যাণ্ড ক্র্যাফটস এক্সপো ২০১৯’- এর ‘বাংলাদেশ ডে’তে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয় ১৯ সদস্যের বাংলাদেশ সাংস্কৃতিক দল। 

বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়’র ব্যবস্থাপনায় এই সফরে আরও দুইটি অনুষ্ঠানে অংশ নেয় বাংলাদেশ সাংস্কৃতিক দল। ২৪ নভেম্বর বাংলাদেশ হাই কমিশন নাইজেরিয়ায় ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী’ ও ২৬ নভেম্বর ইন্টারন্যাশনাল এক্সপো সেন্টারে ‘নাইজেরিয়া-বাংলাদেশ কালচারাল নাইট ২০১৯’- এ নাইজেরিয়ার দর্শক শ্রোতাদের মন জয় করে বাংলাদেশ সাংস্কৃতিক দল।

নাইজেরিয়ান শিল্পীদের সঙ্গে জয় শাহরিয়ার, শফিক তুহিন প্রমুখ নাইজেরিয়া বাংলাদেশ কালচারাল নাইটে ২০টি দেশের কূটনীতিকরা উপস্থিত ছিলেন। বাংলাদেশ সাংস্কৃতিক দলের দলনেতা ছিলেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়’র উপ-সচিব আতাউর রহমান, তার সহকারী ছিলেন একই মন্ত্রণালয়ের পি আর ও ফয়সাল হোসেন এবং দলের  সমন্বয়ক ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা বিভাগের উপ-পরিচালক শামিমা আখতার জাহান। 

সাংস্কৃতিক দলের সদস্য শিল্পীদের মধ্যে ছিলেন সংগীতশিল্পী সালমা আকবর, শফিক তুহিন, ইয়াসমিন আলী, অভ্র নকরেক, স্যামুয়েল সোরেন ও জয় শাহরিয়ার। বাদ্যযন্ত্রে ছিলেন দেবু চৌধুরী, গাজী আবদুল হাকিম, অভিজিত চক্রবর্তী জিতু, কাজী জোবায়ের কায়সার পাভেল, নজরুল ইসলাম। নৃত্যশিল্পী হিসেবে ছিলেন শাম্মী ইয়াসমিন ঝিনুক, সংগীতা চৌধুরী,  রাসেল আহমেদ, রাহিনা জামান সুকন্যা ও আফরিন নিপু। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ডালিয়া আহমেদ।

বাংলাদেশ সাংস্কৃতিক দলের এই সফর বাংলাদেশ ও নাইজেরিয়ার বন্ধুত্বপূর্ণ সম্পর্কে ইতিবাচক ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন নাইজেরিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার শামিম আহসান।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
ওএফবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   বিনোদন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-30 18:56:38