ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

মানুষের জীবনের কথা বলবে ‘গহীনের গান’: আসিফ আকবর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
মানুষের জীবনের কথা বলবে ‘গহীনের গান’: আসিফ আকবর আসিফ অভিনীত বাংলাদেশের প্রথম মিউজিক্যাল ফিল্ম ‘গহীনের গান’। ছবি: রাজীন চৌধুরী

দীর্ঘ দুই দশক ধরে জনপ্রিয়তার ধারাবাহিকতা ধরে রেখে গান করে আসছেন বাংলা গানের ‘যুবরাজ’খ্যাত কণ্ঠশিল্পী আসিফ আকবর। ২০ বছরের সংগীত ক্যারিয়ারে অডিও-প্লেব্যাকসহ বিভিন্ন মাধ্যমে অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। আর গায়ক আসিফকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। সময় এসেছে নায়ক আসিফ সম্পর্কে জানার!
 

হ্যাঁ, প্রথমবারের মতো ‘গহীন গান’ নামের একটি সিনেমায় গায়কের পাশাপাশি নায়ক হিসেবে অভিনয় করেছেন আসিফ। জাঁকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে আসিফ অভিনীত দেশের প্রথম এই মিউজিক্যাল ফিল্ম’র ‘মিট দ্য প্রেস’।

বুধবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা ক্লাবে সিনেমাটি মুক্তি উপলক্ষে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠিত হয়।  

এই আয়োজনে উপস্থিত হন সংগীত, সিনেমাঙ্গনের বিশেষ ব্যক্তিবর্গের পাশাপাশি ‘গহীনের গান’র শিল্পী-কুশলী, আমন্ত্রিত অতিথি ও সাংবাদিকগণ। চলচ্চিত্রাঙ্গনের মধ্যে চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, সৈয়দ হাসান ইমাম, চলচ্চিত্র পরিচালক হাসিবুর রেজা কল্লোল প্রমুখ উপস্থিত ছিলেন। সংগীতাঙ্গনের মধ্য থেকে উপস্থিত ছিলেন কিংবদন্তি সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী, তপন চৌধুরী, নকীব খান, শহীদ মাহমুদ জঙ্গী, জানে আলম প্রমুখ।

বাংলাঢোল প্রযোজিত ‘গহীনের গান’ মুক্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক। দেশিয় চলচ্চিত্রের সংকটাপন্ন সময়ে ‘গহীনের গান’ ইতিবাচক প্রভাব রাখবে বলে বিশ্বাস করেন তিনি। এরপরই মঞ্চে আসেন সিনেমাটির পরিচালক সাদাত হোসাইন। সময়ের আলোচিত এই কথা-সাহিত্যিকের প্রথম সিনেমা এটি। বাংলাঢোলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে উপস্থিতিকে সিনেমাটি দেখার আহ্বান জানান তিনি।

ক্যারিয়ারের প্রথম সিনেমা প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ‘গান থেকে সিনেমা নির্মাণ একটি কঠিন কাজ। সেই কাজটি আমরা সর্বোচ্চ শ্রম দিয়ে ভালো কিছু দাঁড় করানোর চেষ্টা করেছি। কেমন করেছি, সিনেমাটি দেখে দর্শকরাই তা বিচার করবেন। তবে এটা বলতে পারি, ‘গহীনের গান’ মানুষের জীবনের কথা বলবে। ২০ বছর কিংবা ৫০ বছর পরেও মানুষ সিনেমাটির কথা মনে রাখবে। ’

সংগীতে দুই দশক পূর্তি ও অসামান্য অবদান রাখায় অনুষ্ঠানে আসিফ আকবরকে প্রদান করা হয় বিশেষ সম্মাননা। তার ৩০টি একক অ্যালবামে কভার দিয়ে তৈরি ‘ভালোবাসা অবিরাম’ শীর্ষক ফটোফ্রেম তুলে দেওয়া হয় শিল্পীর হাতে।  

সম্মাননা স্মারক তুলে দেওয়া হয় গায়ক আসিফের হাতে।  ছবি: রাজীন চৌধুরী

গায়ক ও নায়ক আসিফ সবাইকে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখার আমন্ত্রণ জানান। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন ই. বি সল্যুশন্সের ব্যবস্থাপনা পরিচালক রাফিউর রহমান খান ইউসুফজাই।

এই আয়োজনে সিনেমাটির শিল্পী ও কলাকুশলীদের হাতে তুলে দেওয়া হয় ক্রেস্ট। অনুষ্ঠানে দেখানো হয় সিনেমাটির ট্রেলার ও একাধিক গান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ‘গহীনের গান’র অভিনয়শিল্পী- হাসান ইমাম, তমা মির্জা, তানজিকা আমিন, আমান রেজা, কাজী আসিফ, তুলনা আল হারুন, গীতিকার তরুন মুন্সী, রাজিব আহমেদ, সংগীত পরিচালক পার্থ মজুমদার, পল্লব সান্যাল, রেজাউল করিম লিমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০২৫৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
ওএফবি/এমকেআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa