ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

গীতে-সংগীতে তাদের বিজয় দিবসের পাঁচ গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
গীতে-সংগীতে তাদের বিজয় দিবসের পাঁচ গান মোহাম্মদ রফিকউজ্জামান-ফরিদ আহমেদ

পাঁচটি দেশাত্মবোধক গানের কাজ শুরু করেছেন সদ্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হওয়া সংগীত পরিচালক ফরিদ আহমেদ। উপলক্ষ, মহান বিজয় দিবস (১৬ ডিসেম্বর)।

বাংলাদেশে বেতারের আয়োজনে এই প্রজেক্টের সবগুলো গানের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। গান পাঁচটির শিরোনাম- ‘একাত্তরের যুদ্ধের দিন’, ‘বিজয় মানে তো হৃদয়ের উচ্ছ্বাস’, ‘মাগো চোখের দেখায় দেখছি তোমায়’, ‘উৎপীড়িতের সংগীতে শিহরিত লোকালয়’ ও ‘আমার সোনার বাংলা’।

এরই মধ্যে গান তৈরির কাজ শুরু করে দিয়েছেন ফরিদ আহমেদ। এই প্রজেক্টের জন্য গুণী সংগীতশিল্পী মোহাম্মদ রফিকুল আলম, দিনাত জাহান মুন্নী ও প্রিয়াঙ্কা গোপ’কে ইতোমধ্যে চূড়ান্ত করেছেন। বাকি দু’জনের নাম শিগগিরই চূড়ান্ত করবেন বলে ফরিদ আহমেদ বাংলানিউজকে জানিয়েছেন।

তিনি বলেন, ‘দেশের গানের প্রতি আমার আলাদা রকমের একটা দুর্বলতা সব সময়ের। নিজের দায়বদ্ধতা থেকে ভালোবেসে এই ঘরানার গান তৈরির প্রয়াস সব সময়ই আমার মধ্যে ছিল, আগামীতেও থাকবে। ’

সময় চূড়ান্ত না হলেও মহান বিজয় দিবসের দিন (১৬ ডিসেম্বর) বাংলাদেশ বেতারের বিশেষ অনুষ্ঠান ‘গীতিনকশা’র মাধ্যমে গানগুলো প্রচারিত হবে বলে ফরিদ আহমেদ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।