ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চিত্রগ্রাহক মাহফুজুর রহমানের অবস্থা সংকটাপন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
চিত্রগ্রাহক মাহফুজুর রহমানের অবস্থা সংকটাপন্ন

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান। সোমবার (২৫ নভেম্বর) রাত ১১টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে আছেন।

বিষয়টি নিশ্চিত করে চিত্রপরিচালক শাহ আলম কিরণ বাংলানিউজকে বলেন, গতকাল রাতে খাবার খাওয়ার সময় মাহফুজ ভাই অসুস্থ হয়ে পড়েন। তার নাক ও মুখ দিয়ে রক্ত পড়ছে।

এখনো তা বন্ধ করা যায়নি। রক্তটা মস্তিষ্ক থেকে আসছে নাকি লিভার থেকে সেটা এখনো বোঝা যাচ্ছে না। আমরা সার্বক্ষণিক তার খবর রাখছি। তার অবস্থা সংকটাপন্ন।

তিনি আরও জানান, মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে তার সিটি স্ক্যান করানো হয়েছে। তখন লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়, কিন্তু পরবর্তীকালে তাকে আবার লাইফ সাপোর্ট দেওয়া হয়। বিকেলে সিটি স্ক্যান প্রতিবেদন এলে তার মূল সমস্যা জানা যাবে।

২০০১ সালে মাহফুজুর রহমান খানের স্ত্রী মারা যাওয়ার পর ধীরে ধীরে তিনি অসুস্থ হতে থাকেন। দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও ফুসফুসের রোগে ভুগছেন তিনি।

মাহফুজুর রহমান খান অসংখ্য চলচ্চিত্রের চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছেন। স্বীকৃতি স্বরূপ নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটবার বাচসাস এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন।  

১৯৪৯ সালের ১৯ মে পুরান ঢাকার হেকিম হাবিবুর রহমান রোডের এক বনেদি পরিবারে মাহফুজুর রহমান খান জন্মগ্রহণ করেন। পেশাদার চিত্রগ্রাহক হিসেবে তিনি ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন। তিনি আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকদের মতো চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেছেন।

চিত্রগ্রাহক হিসেবে কাজ করার আগে তিনি চলচ্চিত্রে অভিনয়ও করেছেন। ‘দাবি’ ও ‘চল ঘর বাঁধি’সহ বেশকিছু চলচ্চিত্রে নায়ক হিসেবে তাকে পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।