ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

যুবলীগের কংগ্রেসে শুভমিতার গান 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
যুবলীগের কংগ্রেসে শুভমিতার গান 

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের ৭ম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৩ নভেম্বর) সকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সভাপতি যুবলীগের কংগ্রেসের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উদ্বোধনী সংগীত হিসেবে বঙ্গবন্ধুকে নিয়ে ভারতের নন্দিত সংগীতশিল্পী শুভমিতার গাওয়া গানের সঙ্গে কোরিওগ্রাফি প্রদর্শন করা হয়। ‘দেখো তোমার জন্যে বাংলার আকাশে গাঙচিল উড়ে যায়/ দেখো তোমার জন্যে রংতুলিতে কত শিশু ছবি এঁকে যায়’-এমন কথার গানটি লিখেছেন সুজন হাজং।

সুর করেছেন জাদু রিছিল এবং সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

গানটির ভিডিও নির্দেশনা দিয়েছেন আমিরুল ইসলাম এবং কোরিওগ্রাফি করেছেন ইভান শাহরিয়ার সোহাগ ও লিখন রায়।

গানটি প্রসঙ্গে সুজন হাজং বলেন, আমি এই গানে বঙ্গবন্ধুর শৈশবের সেই দুরন্ত ছুটে চলা স্মৃতিবিজড়িত টুঙ্গিপাড়া এবং মধুমতি নদীর কথা বলেছি। আমাদের নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু একজন স্বপ্নের বীরপুরুষ। যেখানে সংগ্রাম সেখানেই বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু একটি আদর্শের নাম, একটি চেতনার নাম। যুব লীগের কংগ্রেসে আমার লেখা এই গানটি উদ্বোধনী সংগীত হিসেবে প্রচারিত হওয়ায় আমি গর্বিত এবং অনুপ্রাণিত।

জানা যায়, গানটি ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামে স্থান পাবে। সেখানে সার্কভুক্ত ছয়টি দেশের আটজন শিল্পীর কণ্ঠে গানের অ্যালবাম মুজিব বর্ষে প্রকাশিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।