ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্ত্রীর পাশে চিরশায়িত কালা আজিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
স্ত্রীর পাশে চিরশায়িত কালা আজিজ

না ফেরার দেশে চলে গেছেন চলচ্চিত্র অভিনেতা কালা আজিজ। দীর্ঘদিন ডায়াবেটিস ও কিডনিজনিত নানা রোগে ভুগে শনিবার (২৩ নভেম্বর) রাত ১০টায় তিনি পৃথিবী থেকে বিদায় নেন।

রোববার (২৪ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর উত্তরার কাওলার স্থানীয় একটি কবরস্থানে স্ত্রীর কবরের পাশে তাকে চিরশায়িত করা হয়েছে। এর আগে সেখানেই তার জানাজা সম্পন্ন হয়।

বিষয়টি নিশ্চিত করে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বাংলানিউজকে বলেন, আজিজ ভাইয়ের ইচ্ছাতে তার স্ত্রীর পাশে তাকে দাফন করা হয়েছে। তিনি ডায়াবেটিস, কিডনি ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। আমি তার মাগফেরাত কামনা করছি এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

প্রায় তিন দশক ধরে চলচ্চিত্রে পার্শ্ব-অভিনেতা হিসেবে কালা আজিজ অভিনয় করেছেন। ডিপজল ও মান্নার সহশিল্পী হিসেবে অসংখ্য চলচ্চিত্রে তাকে পাওয়া গেছে। দীর্ঘ ক্যারিয়ারে চারশতাধিক চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন।

কাজী হায়াৎ পরিচালিত ‘অন্ধকার’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

কালা আজিজ অভিনীত চলচ্চিত্রের তালিকায় রয়েছে- ‘আম্মাজান’, ‘কমান্ডার’, ‘লণ্ড ভণ্ড’, ‘কষ্ট’, ‘কে আমার বাবা’, ‘ইতিহাস’, ‘মেশিনম্যান’, ‘হৃদয় ভাঙ্গা ঢেউ’, ‘ভালবাসলেই ঘর বাঁধা যায় না’, ‘মায়ের হাতে বেহেস্তের চাবি’, ‘পিতার আসন’, ‘কোটি টাকার কাবিন’, ‘মমতাজ’, ‘মনের পাগলামী’, ‘ভালোবাসা আজকাল’ ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
জেআইএম

আরও পড়ুন>> চলচ্চিত্র অভিনেতা কালা আজিজ আর নেই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।