ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

বিনোদন

মারা গেলেন শাবানা আজমির মা শওকত কাইফি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
মারা গেলেন শাবানা আজমির মা শওকত কাইফি মায়ের সঙ্গে শাবানা আজমি

না ফেরার দেশে চলে গেলেন বলিউড অভিনেত্রী শাবানা আজমির মা শওকত কাইফি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি।

শুক্রবার (২২ নভেম্বর) মুম্বাইয়ে তার জুহুর বাসভবনে প্রয়াত হন শওকত কাইফি। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, সম্প্রতি বার্ধক্যজনিত সমস্যার পাশাপাশি তার হৃদরোগ প্রকট আকার ধারণ করে।

এরপর মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুবাই আম্বানি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানের চিকিৎসা শেষে শুক্রবার (২২ নভেম্বর) রাতে বাসায় আনার পরই শেষ নি:শ্বাস ত্যাগ করেন শওকত কাইফি।

শওকত কাইফিশনিবার (২৩ নভেম্বর) তার দাফন প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানা গেছে।

শওকত কাইফি ছিলেন জনপ্রিয় কবি-গীতিকবি কাইফি আজমির স্ত্রী। তিনি নিজেও একজন নামজাদা অভিনেত্রী। বেশ কিছু মঞ্চ নাটকের পাশাপাশি অভিনয় করেছেন বলিউড সিনেমায়ও। তার অভিনীত সিনেমার মধ্যে রয়েছে- ‘গরম হাওয়া’, ‘সালাম বোম্বে’, ‘বাজার’ ও ‘উমরাও জান’ প্রভৃতি উল্লেখযোগ্য।  ২০০২ সালে সর্বশেষ ‘সাথিয়া’ চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।  অভিনয় দক্ষতার মাধ্যমে দর্শকের মনে নিজের আলাদা একটা জায়গা করে নিয়েছিলেন শওকত কাইফি।

পাশাপাশি ইন্ডিয়ান পিপলস থিয়েটার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম একজন ছিলেন তিনি। ছিলেন প্রোগ্রেসিভ রাইটারস অ্যাসোসিয়েশনেরও সদস্য। মৃত্যুকালে রেখে গেলেন তার দুই সন্তান- মেয়ে শাবানা আজমি ও ছেলে বাবা আজমি।  

এছাড়া ২০০২ সালে কাইফি আজমির মৃত্যুর পর ‘কাইফি অ্যান্ড আই’ নামে একটি বই লিখেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa