bangla news

পশ্চিমবঙ্গের পর বাংলাদেশের ৪০ প্রেক্ষাগৃহে ‘জানবাজ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২২ ৫:৪৫:৩৭ পিএম
বনি-কৌশনী

বনি-কৌশনী

২৫ অক্টোবর পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল বনি সেনগুপ্ত ও কৌশনী মুখার্জি অভিনীত সিনেমা ‘জানবাজ’। এবার সাপটা চুক্তিতে বাংলাদেশে মুক্তি পেলো এই সিনেমা। এর বিনিময়ে ওপারে মুক্তি পাচ্ছে বাংলাদেশের সিনেমা ‘মনে রেখো’।

শুক্রবার (২২ নভেম্বর) দেশব্যাপী ৪০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘জানবাজ’। এদেশে সিনেমাটি মুক্তির সার্বিক দায়িত্ব নিয়েছে হার্টবিট প্রোডাকশন হাউজ।

হার্টবিট প্রোডাকশনের কর্ণধার তাপসী ফারুক বলেন, ‘১১ নভেম্বর জানবাজ বাংলাদেশে মুক্তি জন্য সেন্সর ছাড়পত্র লাভ করে। তাই শুক্রবার (২২ নভেম্বর) সিনেমাটি মুক্তিতে কোনো বাঁধা ছিল না।’ 

তিনি আরও বলেন, ‘কলকাতার বেশিরভাগ মূলধারার সিনেমা নিয়ে নকলের অভিযোগ শোনা গেলেও ‘জানবাজ’ একেবারে মৌলিক গল্পের সিনেমা। একটি কয়লার খনিকে কেন্দ্র করেই এর গল্প। গত ২৫ অক্টোবর দীপাবলি উপলক্ষে ওপারে মুক্তি পেয়েছিল ‘জানবাজ’।’ 

তিনি বলেন, ‘মুক্তির একমাস হলেও পশ্চিমবঙ্গের বিভিন্ন সিনেমা হলে ‘জানবাজ’ এখনও চলছে। খবর নিয়েছি, প্রায় চার সপ্তাহ সিনেমাটি সেখানকার বিভিন্ন হলে দর্শক আগ্রহ নিয়ে দেখছে। আমি নিজেও সিনেমাটি দেখে মুগ্ধ হয়েছি। কলকাতার বর্তমান সিনেমার বাজার অনুযায়ী ‘জানবাজ’ ভালো ব্যবসা করেছে। আশা করছি, বাংলাদেশের দর্শকরাও ‘জানবাজ’ দেখে বলতে পারবেন, পয়সা উসুলের সিনেমা দেখলাম।’

ইকো এন্টারটেনমেন্টের প্রযোজনায় ‘জানবাজ’র মাধ্যমে প্রথমবার নায়ক বনি তার বাবা অনুপ সেনগুপ্তের নির্দেশনায় কাজ করলেন। আরও থাকছেন টোটা রায় চৌধুরী, শংকর চক্রবর্তী, সুদীপ প্রমুখ। 

অন্যদিকে কলকাতার ‘জানবাজ’ এদেশে মুক্তির বিনিময়ে সেখানে চলবে ‘মনে রেখো’। গেল বছর ঈদে মুক্তিপ্রাপ্ত মাহিয়া মাহি অভিনীত এবং ওয়াজেদ আলী সুমন পরিচালিত এই সিনেমা তৈরিতে লগ্নি করে হার্টবিট প্রোডাকশন হাউজ। মজার ব্যাপার হচ্ছে, বিনিময়ের মাধ্যমে আনা-নেওয়া দুটির সিনেমার নায়কই বনি সেনগুপ্ত।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-22 17:45:37