bangla news

একই দিনে ঢাকায় ‘ফ্রোজেন ২’ ও ‘ফোর্ড ভার্সেস ফেরারি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ৫:৩১:৩৫ পিএম
'ফ্রোজেন ২' ও ‘ফোর্ড ভার্সেস ফেরারি’র পোস্টার

'ফ্রোজেন ২' ও ‘ফোর্ড ভার্সেস ফেরারি’র পোস্টার

প্রায় ছয় বছর পর আসছে ২০১৩ সালে সাড়া জাগানো অ্যানিমেশন সিনেমা ‘ফ্রোজেন’র সিক্যুয়েল। দর্শকদের অপেক্ষার অবসান ঘটিয়ে শুক্রবার (২২ নভেম্বর) বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পেতে যাচ্ছে ‘ফ্রোজেন ২’। একই দিনে মাল্টিপ্লেক্সটিতে মুক্তি পাবে হলিউড সিনেমা ‘ফোর্ড ভার্সেস ফেরারি’।

ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিওস প্রযোজিত ‘ফ্রোজেন ২’ হ্যান্স ক্রিস্টিয়ান অ্যান্ডারসনের রূপকথা ‘দ্য স্নো কুইন’ অবলম্বনে নির্মিত। আগের সিনেমার মতো এটিও যৌথভাবে পরিচালনা করেছেন ক্রিস বাক ও জেনিফার লি। বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন ক্রিস্টেন বেল, ইডিনা মেনজেল, জনাথন গ্রথ ও জোশ গ্যাড। 

ইংরেজির পাশাপাশি সিনেমাটি হিন্দিতেও মুক্তি পাবে ভারতে। আর হিন্দি ডাবিংয়ে এলসা ও অ্যানা চরিত্রে শোনা যাবে বলিউডের অভিনেত্রী দুই বোন প্রিয়াঙ্কা চোপড়া ও পরিণীতি চোপড়ার কণ্ঠ। 

‘ফ্রোজেন’-এ দেখা গেছে, এলসা আর অ্যানা দুই রাজকুমারী। ছোটবেলায় যারা ছিল মানিকজোড়। বড় বোন এলসার আছে জাদুকরি এক ক্ষমতা। নিজের আঙুল দিয়ে সে মুহূর্তেই বানিয়ে ফেলতে পারেন তুষার কিংবা বরফ। রাজপ্রাসাদের ভেতরে যেটি দুই বোনের জন্য ছিল মজার এক খেলা। কিন্তু এই খেলাই ডেকে আনে বিপদ! 

এলসার জাদুকরি ক্ষমতার আঘাতে অ্যানা প্রায় মরতেই বসে। বনের ডাইনিদের পরামর্শে আলাদা করা হলো দুই বোনকে। ঘুম থেকে উঠে অ্যানা দেখল, সে এখন অন্য এক জগতে বাস করে, যেখান থেকে অ্যানার সঙ্গে মেশার আর কোনো সুযোগ তার নেই। 

দুই বোনের ভালোবাসার, হৃদয়ের উষ্ণতার গল্প ‘ফ্রোজেন’। এবার ‘ফ্রোজেন ২’র গল্পও সেই ধারাবাহিকতায় এগিয়ে যাবে।
এদিকে, গাড়ির জগতে বিখ্যাত দুই নাম ফোর্ড ও ফেরারি। প্রতিষ্ঠাতাদের নামেই ব্র্যান্ড দু’টি। তীব্র প্রতিদ্বন্দ্বিতা ছিল তাদের মধ্যে। কার রেসিং প্রতিযোগিতায় কে কাকে পেছনে ফেলে এগিয়ে যাবে সেই চেষ্টায় মত্ত থাকতেন তারা। সেই প্রতিযোগিতার গল্প এবার দেখা যাবে ‘ফোর্ড ভার্সেস ফেরারি’ সিনেমায়। এটি পরিচালনা করেছেন জেমস ম্যানগোল্ড।

এর গল্পে জোর দেওয়া হয়েছে ফোর্ড অটোমোটিভ ডিজাইনার ও রেসিং ড্রাইভার ক্যারল শেলবি এবং ব্রিটিশ ড্রাইভার কেন মাইলসের চরিত্র দু’টির ওপর। ক্যারল শেলবির ভূমিকায় দেখা যাবে ম্যাট ডেমনকে আর কেন মাইলসের ভূমিকায় থাকছেন ক্রিশ্চিয়ান বেল। 

অটোমোটিভ ডিজাইনার ও রেসিং ড্রাইভার ক্যারল শেলবি এবং ব্রিটিশ ড্রাইভার কেন মাইলস। তাদের বুদ্ধিমত্তা, একাগ্রতা আর শ্রমেই ফেরারিকে পেছনে ফেলে এগিয়ে যায় ফোর্ড। এই দু’টি চরিত্রে অভিনয় করা জনপ্রিয় দুই অভিনেতা ম্যাট ডেমন ও ক্রিশ্চিয়ান বেল সিনেমাটি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত। দু’জনেই আলাদাভাবে টুইট করে সিনেমার সাফল্যের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   হলিউড সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 17:31:35