bangla news

অসুস্থতা কাটিয়ে গানে ফিরলেন আকবর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৭:৩৫:৫৭ পিএম
কণ্ঠশিল্পী আকবর

কণ্ঠশিল্পী আকবর

অসুস্থতার কারণে গানে নিয়মিত হতে পারছেন না ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মাধ্যমে দেশব্যাপী শিল্পী হিসেবে পরিচিতি পাওয়া আলোচিত কণ্ঠশিল্পী আকবর। সবশেষ এক বছর আগে ‘পাগলী’ শিরোনামের একটি গান তার কণ্ঠে প্রকাশ পেয়েছিল। 

দীর্ঘ চিকিৎসার পর সম্প্রতি আকবর বেশ সুস্থ হয়ে উঠেছেন। আর এক বছরের বিরতির পর কণ্ঠ দিলেন নতুন গানে। শনিবার (১৬ নভেম্বর) রাজধানীর বাংলামটরের পুলক বড়ুয়ার স্টুডিওতে ‘প্রেম আমাকে দেয়নি কিছুই’ শিরোনামের গানে কণ্ঠ দেন তিনি।

প্রেম আমাকে দেয়নি কিছুই/এ কথাতো সত্য না/প্রেম তো সুখের স্মৃতি দিলো/দিলো মধুর যন্ত্রণা- আকবরের জন্য এমন কথার গানটি লিখেনছেন প্রসেনজিৎ মণ্ডল। সুর-সংগীতায়োজনে অমিত কর।

এই গান প্রসঙ্গে আকবর বাংলানিউজকে বলেন, ‘খুবই সুন্দর কথার একটি গান। অনেক দিন পর এমন সুন্দর একটি গান গেয়ে খুবই ভালো লাগছে। আমার মনে হয়, শ্রোতাদের জন্য ভালো একটি ভালো করতে পেরেছি। যারা আমার গানকে পছন্দ করেন, তাদের এই গানটি ভালো লাগবে।’

তিনি আরও বলেন, ‘এখন আমি বেশ সুস্থ আছি। স্টেজ শো’ও শুরু করেছি। রোববার (১৭ নভেম্বর) কুমিল্লাতে একটি কনসার্ট করেছি। সামনে বিদেশেও সফর আছে। আমার জন্য সবাই দোয়া করবেন, যাতে সুস্থ থাকতে পারি। নিয়মিত গান করতে পারি।’

২০১৭ সাল থেকে কিডনিসহ নানা সমস্যায় আক্রান্ত হন রিক্সাচালক থেকে গায়ক হয়ে উঠা আকবর। সে বছর ইত্যাদির সঞ্চালক হানিফ সংকেতের সহায়তায় তিনি বেশ সুস্থ হয়ে উঠেন। এরপর কিছুদিন ভালো থাকলেও চলতি বছরের শুরুর দিকে ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। এবারও সহযোগিতার হাত বাড়ান হানিফ সংকেত। পাশাপাশি প্রধানমন্ত্রী দেওয়া সহায়তায় দীর্ঘ চিকিৎসার পর ফের সুস্থ হয়ে উঠেন কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ শীর্ষক গান গেয়ে রাতারাতি তারকা হয়ে উঠা আকবর।

এরপর আকবরের কণ্ঠে বেশ কয়েকটি গান বেশ জনপ্রিয়তা পায়। বিশেষ করে ‘তোমার হাত পাখার বাতাসে’ শিরোনামের গানটি এখনো শ্রোতাদের মুখে ফেরে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 19:35:57