bangla news

নকশা না মেনে বাড়ি নির্মাণ, শাকিবকে ১০ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ২:৩০:১৯ পিএম
শাকিব খান

শাকিব খান

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্তৃক অনুমোদিত নকশা না মেনে বাড়ি নির্মাণ করায় চিত্রনায়ক শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (১৮ নভেম্বর) রাজউকের ভ্রাম্যমান আদালতের একটি দল এই জরিমানা করেন।

রাজউক সূত্র জানায়, সোমবার সকাল থেকে নিকেতন এলাকার কয়েকটি স্থানে রাজউকের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। তখন নিকেতন এলাকার ব্লক-ই’র ৬ নম্বর রোডে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের নির্মাণাধীন ১০ তলা ভবনে অভিযান চালায় আদালত। সেসময় নকশা না মেনে অবৈধভাবে ক্যান্টিলিভার বর্ধিত করে নির্মাণ করায় তাকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি জরিমানা অনাদায়ে ১ বছরের জেলের ঘোষণা করে নির্মাণকাজ বন্ধ করে দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়া একই সময় নিকেতনের ৬ নং রোডের আবাসিক ১৫ নং হোল্ডিংয়ের কার-পার্কিংয়ের স্থলে নির্মিত বাণিজ্যিক হিসেবে পরিচালিত ১টি অফিস উচ্ছেদ করে পার্কিংয়ের জায়গা খালি করে দেওয়া হয়। কার-পার্কিংয়ের স্থলে সুপার শপ পরিচালনার দায়ে ২১ নং হোল্ডিংয়ের মালিককে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং ‘ডেইলি শপিং’ নামক সুপার শপটি সীলগালা করেন ভ্রাম্যমান আদালত।
 
রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফ হোসেন ও অথরাইজড অফিসার মোহাম্মদ হোসেনের যৌথ নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এছাড়া সহকারী অথরাইজড অফিসার কায়সার পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

রাজউকের আওতাধীন আবাসিক এলাকায় যে সকল প্লট, ভবন ও ফ্ল্যাটস ইত্যাদি স্থাপনায় অননুমোদিত/অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‍্যাম্প নির্মিত হয়েছে সে সকল অননুমোদিত স্থাপনা/বাণিজ্যিক ব্যবহার বন্ধ করণে নিয়মিত উচ্ছেদ অভিযান করছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
ইএআর/জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 14:30:19