ঢাকা, শনিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৪ জুলাই ২০২১, ১৩ জিলহজ ১৪৪২

বিনোদন

ভালো আছেন লতা মঙ্গেশকর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
ভালো আছেন লতা মঙ্গেশকর

লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক উন্নতি হয়েছে। বর্তমানে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে উপমহাদেশের প্রখ্যাত এই সংগীতশিল্পীর চিকিৎসা চলছে। তবে তিনি এখন ভালো আছেন।

শনিবার (১৬ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যমকে আনুষ্ঠানিকভাবে লতার মুখপাত্র বলেন, লতাদি আজ ভালো আছেন। ধীরে ধীরে তার উন্নতি হচ্ছে।

গণমাধ্যমের প্রতি অনুরোধ থাকবে তারা যেন কোনো গুজব না ছড়ায়।

বুকে ব্যথা ও শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে গত ১১ নভেম্বর মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয় এই কিংবদন্তিকে। অগণিত ভক্তের সঙ্গে তার সুস্থতা কামনা করেছেন বলিউডের প্রখ্যাত অভিনেত্রী শাবানা আজমি ও হেমা মালিনী। এছাড়া বোন আশা ভোঁসলে তাকে হাসপাতালে দেখতে গিয়েছেন।

১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর ভারতের ইন্দোরে মারাঠি পরিবারে জন্মগ্রহণ করেন লতা মঙ্গেশকর। ৭০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গান ও সুরের ইন্দ্রজালে কোটি মানুষের হৃদয় জয় করেছেন তিনি। চলতি বছর ২৮ সেপ্টেম্বর তার বয়স ৯০ বছর পূর্ণ হয়েছে।

ভারতের ৩৬টি ভাষায় অসংখ্য গানে কণ্ঠ দিয়েছেন লতা মঙ্গেশকর। ‘ভারতের নাইটিংগেল’খ্যাত এই শিল্পী ভারতরত্ন, পদ্ম বিভূষণ, পদ্মভূষণ এবং দাদাসাহেব ফালকে পুরস্কারের পাশাপাশি বেশ কয়েকটি জাতীয় ও ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa