ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

বিনোদন

ফোকফেস্টের পর্দা উঠছে বৃহস্পতিবার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
ফোকফেস্টের পর্দা উঠছে বৃহস্পতিবার

দক্ষিণ এশিয়ার লোকসংগীতের সর্ববৃহৎ আসর ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’র পর্দা উঠছে বৃহস্পতিবার (১৪ নভেম্বর)। প্রতিবারের মতো এবারও আসরটি বসছে রাজধানীর আর্মি স্টেডিয়ামে। তিন দিনব্যাপী এই উৎসব চলবে শনিবার (১৬ নভেম্বর) পর্যন্ত।

এরইমধ্যে ফোকফেস্টের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়া উৎসস্থলে প্রবেশের জন্য দর্শকদের অনলাইনের মাধ্যমে নিবন্ধন প্রক্রিয়াও শেষ হয়েছে।

৬ থেকে ১০ নভেম্বর পর্যন্ত এ নিবন্ধন প্রক্রিয়া চলে।

ফোকফেস্টের এবারের আসরে ৬টি দেশ থেকে ২০০ জনেরও বেশি লোকশিল্পী ও কলাকুশলী অংশ নেবেন।

তিন দিনব্যাপী এ আয়োজনের প্রথম দিন গান গাইবেন- বাংলাদেশের প্রখ্যাত বাউলশিল্পী শাহ আলম সরকার, ভারতের দালের মেহেন্দি ও জর্জিয়ার শেভেনেবুরেবি। এছাড়া নৃত্য পরিবেশন করবে প্রেমা ও ভাবনা নৃত্য দল।

দ্বিতীয় দিন সুরের মূর্ছনায় ভাসাবেন- বাংলাদেশের মালেক কাওয়াল, ফকির শাহাবুদ্দিন, ম্যাজিক বাউলিয়ানা’র কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম, পাকিস্তানের হিনা নাসরুল্লাহ এবং মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা।

সমাপনী দিনে মঞ্চ মাতাবেন- বাংলাদেশের কাজল দেওয়ান, চন্দনা মজুমদার, পাকিস্তানের জুনুন এবং রাশিয়ার সাত্তুমা।

জানা যায়, প্রতিদিন সন্ধ্যা ৬ টা থেকে রাত ১২টা পর্যন্ত অনুষ্ঠান চলবে। অনুষ্ঠানস্থলে প্রবেশের জন্য দর্শকদের প্রতিদিন এন্ট্রি পাস দেখাতে হবে। হেডফোন, চার্জার বা পাওয়ার ব্যাংক নিয়ে আর্মি স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না।  এছাড়া রাত ১০টার পর অনুষ্ঠানস্থলে প্রবেশদ্বার বন্ধ হয়ে যাবে।

সেখানে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকছে না। তবে অনুষ্ঠান শেষে আর্মি স্টেডিয়াম থেকে দর্শকদের জন্য পাঁচটি ভিন্ন রুটে বাসের ব্যবস্থা রেখেছে আয়োজকরা।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
জেআইএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa