bangla news

ধর্ষণের অভিযোগ প্রত্যাখ্যান করলেন রোমান পোলানস্কি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৯:৪৫:০৮ পিএম
 রোমান পোলানস্কি

রোমান পোলানস্কি

সম্প্রতি ষাটোর্ধ্ব এক ফরাসি আলোকচিত্রী ও অভিনেত্রী (৬২) অস্কারজয়ী পরিচালক রোমান পোলানস্কির (৮৬) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন। ওই নারীর দাবি, ১৯৭০ সালে তার বয়স যখন ১৮ ছিল, তখন তাকে পোলানস্কি ধর্ষণ করেছিলেন।

গত সপ্তাহে ফরাসি একটি সংবাদপত্রে প্রকাশিত খোলা চিঠির মাধ্যমে ওই নারী এই অভিযোগ করেন। সেখানে তিনি দাবি করেন, ১৯৭৫ সালে সুইজারল্যান্ডের একটি বাড়িতে ডেকে নিয়ে তাকে ধর্ষণ করেন ‘দ্য পিয়ানিস্ট’খ্যাত নির্মাতা।

কিন্তু পোলানস্কি ওই নারীর সব অভিযোগ স্পষ্টভাবে প্রত্যাখ্যান করেছেন বলে জানিয়েছেন তার আইনজীবী হারভে তিমিমে।

তিনি বলেন, আমি সবাইকে মনে করিয়ে দিতে চাই যে, এই অভিযোগটি ৪৫ বছরের পুরানো। পোলানস্কি নতুন সিনেমা মুক্তির আগে এই ধরনের অভিযোগে হতাশা প্রকাশ করেন।

বুধবার (১৩ নভেম্বর) ফ্রান্সে পোলানস্কির ‘অ্যান অফিসার অ্যান্ড অ্যা স্পাই’ সিনেমাটি মুক্তি পেয়েছে। এতে অ্যালফ্রেড ড্রাইফাস নামের এক ফরাসি আর্মি অফিসারের কাহিনি তুলে ধরা হয়েছে। ভুল বিচারব্যবস্থার শিকার ওই অফিসারের কাহিনিই নাকি ৪৪ বছরের নীরবতা ভেঙ্গে ধর্ষণের কথা প্রকাশ্যে বলার শক্তি দিয়েছে বলে জানিয়েছেন অভিযোগকারী ওই নারী।

এটাই প্রথম নয়। ফরাসি-পোলিশ নির্মাতা রোমান পোলানস্কির বিরুদ্ধে এর আগেও ধর্ষণ ও যৌন হয়রানির অভিযোগ তুলেছেন বেশ কয়েকজন। এছাড়া ১৯৭৭ সালে ১৩ বছর বয়সী এক মার্কিন কিশোরীকে ধর্ষণ করেছিলেন বিখ্যাত এই পরিচালক। প্রথমে পোলানস্কি তার অপরাধ অস্বীকার করলেও পরে স্বীকার করেন। দীর্ঘদিন ধরে চলা ধর্ষণের মামলায় তাকে জেলও খাটতে হয়েছে। 

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   হলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 21:45:08