ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

বিনোদন

লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ০১:০০:২০ এএম
লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি

তিন দিন ধরে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী লতা মঙ্গেশকর। তার শারীরিক অবস্থার আগের চেয়ে কিছুটা উন্নতি হয়েছে। তবে তিনি কবে হাসপাতাল থেকে বাসায় ফিরবেন তা এখনো জানানো হয়নি।

লতার পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘লতাদির শারীরিক অবস্থা স্থিতিশীল এবং আগের থেকে অনেকটা ভালোর দিকে। আমরা সবটুকু চেষ্টা করছি।

অপেক্ষা করছি যাতে শিগগির তাকে ঘরে নিয়ে ফিরতে পারি। ’ 

শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে গত রোববার (১০ নভেম্বর) দিনগত রাতে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয় কিংবদন্তি এই সংগীতশিল্পীকে। এখনো তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।  

হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, লতা মঙ্গেশকরের স্বাস্থ্য ধীরে ধীরে উন্নতি হচ্ছে। কিছুদিনের মধ্যে বাসায় ফেরার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন>> লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা স্থিতিশীল

লতা মঙ্গেশকরের বোন আশা ভোঁসলে তাকে দেখতে হাসপাতালে গিয়েছেন।

১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর ভারতের ইন্দোরে মারাঠি পরিবারে জন্মগ্রহণ করেন লতা মঙ্গেশকর। ৭০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গান ও সুরের ইন্দ্রজালে কোটি মানুষের হৃদয় জয় করেছেন তিনি। চলতি বছর ২৮ সেপ্টেম্বর তার বয়স ৯০ বছর পূর্ণ হয়েছে।

আরও পড়ুন>>  গুরুতর অসুস্থ লতা মঙ্গেশকর, হাসপাতালে ভর্তি

‘ভারতের নাইটিংগেল’খ্যাত এই শিল্পী ভারতরত্ন, পদ্ম বিভূষণ, পদ্মভূষণ এবং দাদাসাহেব ফালকে পুরস্কারের পাশাপাশি বেশ কয়েকটি জাতীয় ও ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa