bangla news

চট্টগ্রামে দুই দিনব্যাপী মাইম ডিরেক্টরস মিট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৭ ১০:৫৩:১৭ এএম
‘মাইম ডিরেক্টরস মিট ২০১৯’র পোস্টার

‘মাইম ডিরেক্টরস মিট ২০১৯’র পোস্টার

মূকাভিনয় শিল্পের দর্শন, নির্মাণ, প্রয়োগকলা ও আগামীর ভাবনাকে ভিত্তি করে দ্বিতীয়বারের মতো চট্টগ্রামে আয়োজিত হয়েছে দুই দিনব্যাপী ‘মাইম ডিরেক্টরস মিট ২০১৯’। বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশনের আয়োজনে শুক্র ও শনিবার চট্টগ্রাম শিল্পকলা একাডেমীর গ্যালারি কক্ষে এ আসর বসবে।

বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশনের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১০টায় মাইম ডিরেক্টরস্ মিট উদ্বোধন করবেন বিশিষ্ট চিত্রশিল্পী আহমদ নেওয়াজ। এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রথম মূকাভিনয়শিল্পী ও মুক্তিযোদ্ধা দেওয়ান মামুন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের দপ্তর সম্পাদক খোরশেদুল আলম। অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশনের চেয়ারম্যান জাহিদ রিপন। 

উদ্বোধনের সেখানে পর্বে ‘মূকাভিনয় জার্নাল ২০১৯’র মোড়কও উন্মোচন করা হবে। 

দ্বিতীয় ও শেষ দিন শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যা ৭টায় ডিরেক্টরস্ মিটের সমাপনী আয়োজনে প্রধান অতিথি থাকবেন কবি ও প্রাবন্ধিক আবুল মোমেন, অতিথি থাকবেন নাট্যকার ও নির্দেশক প্রদীপ দেওয়ানজী। এ পর্বে ভারতের প্রবীণ মূকাভিনয়শিল্পী বৈদ্যনাথ চক্রবর্তীকে সম্মাননা দেওয়া হবে। 

ডিরেক্টরস মিটে বিভিন্ন অধিবেশন ও সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় পরীক্ষণধর্মী মূকাভিনয় প্রদর্শনীর আয়োজন থাকবে। সারা দেশের মূকনির্দেশক-সংগঠকদের সঙ্গে ভারতের বিশিষ্ট মূকনির্দেশক-সংগঠক বৈদ্যনাথ চক্রবর্তী, রণেন চক্রবর্তী ও অসিত আচার্য এতে অংশ নেবেন। 

মাইম ডিরেক্টরস্ মিটের বিভিন্ন অধিবেশন ও সেমিনারের বিষয়ভিত্তিক আলোচনা উপস্থাপন করবেন জাহিদ রিপন, রিজোয়ান রাজন, মাসউদুর রহমান প্রমুখ এবং পর্যালোচনা করবেন রঙ্গন আহমেদ, আসবাবীর রাফসান, মেজবাহ চৌধুরী, মাহবুব আলম, শহিদুল বশর মুরাদ, জোবায়েদ রানা, সামাদ ভূঞা, ধীমান শাহা জুয়েল, ওমর ফারুক সময়, খোরশেদ আলম, মাইম হাসান, শিশির সিকদার, শাহজাহান শোভন, আদনান মাহমুদ, জুয়েনা শবনম, সাদিয়া রহমান, মৌসুমী মৌ প্রমুখ। 

মাইম ডিরেক্টরস্ মিটের অধিবেশনগুলোতে মূকনির্দেশক-সংগঠক ও আমন্ত্রিত অতিথিদের জন্য সংরক্ষিত হলেও প্রতি সন্ধ্যার মূকাভিনয় প্রদর্শনী সাধারণ দর্শকের জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-07 10:53:17