bangla news

শিশুদের নিয়ে কটূক্তি করায় স্বরার বিরুদ্ধে অভিযোগ দায়ের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৬ ৮:১৩:৪৩ পিএম
বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর

নতুন বিতর্কে জড়ালেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। একটি ইউটিউব অনুষ্ঠানে শিশুদের নিয়ে আপত্তিকর মন্তব্য করায় সমালোচিত হয়েছেন তিনি। শুধু তাই নয়, শিশুদের বিরুদ্ধে তার বর্ণবিদ্বেষী এবং বৈষম্যমূলক মন্তব্যেরে বিরুদ্ধে একটি এনজিও আইনি পদক্ষেপও নিয়েছে।

সম্প্রতি অ্যাবিশ ম্যাথু সঞ্চালিত ইংরেজি হাস্যরসাত্মক অনুষ্ঠান ‘সান অব অ্যাবিশ’-এ অতিথি হিসেবে অংশ নেন স্বরা ভাস্কর। যেখানে নিজের ক্যারিয়ারের শুরুর দিকের নানা বিষয় নিয়ে কথা বলেন তিনি। 

কথার প্রসঙ্গে বিজ্ঞাপনে একটি চার বছরের শিশুর সঙ্গে কাজ করার ঘটনা তুলে ধরেন অভিনেত্রী। শিশুটিকে নিয়ে কথা বলতে গিয়ে তিনি হিন্দিতে আপত্তিকর দুইটি শব্দ ব্যবহার করেন এবং শিশুদের অনিষ্টকারী বলেও মন্তব্য করেন। আরও জানান, শিশুটি তখন তাকে ‘আন্টি’ বলে ডাকায় তিনি খুব বিরক্ত হয়েছিলেন।

আর এতেই বিপত্তি বাধে! কেউ বিষয়টি ভালোভাবে নেয়নি। অনুষ্ঠানটি প্রচার হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে স্বরাকে নিয়ে সবাই সমালোচনা শুরু করেন। একজন সভ্য নাগরিক হিসেবে, তিনি কীভাবে এমন অশ্লীল ভাষায় কথা বলেছেন, সে প্রশ্নও তুলেছেন অনেকে।

এদিকে লিগ্যাল রাইটস প্রোটেকশন ফোরাম নামের একটি এনজিও স্বরার বক্তব্যের প্রেক্ষিতে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে।

এনজিওটি তাদের টুইটার অ্যাকাউন্টে জানায়, একটি অনুষ্ঠানে ভারতের দক্ষিণ অংশের শিশুদের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী এবং বৈষম্যমূলক মন্তব্যের জন্য স্বরা ভাস্করের বিরুদ্ধে এনসিপিসিআর (ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস)-এ অভিযোগ জানানো হয়েছে। তার বিরুদ্ধে কড়া পদক্ষেপেরও আবেদন জানানো হয়েছে। পাশাপাশি সমস্ত অনলাইন অ্যাকাউন্ট থেকে ওই অনুষ্ঠানের কন্টেন্ট সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এটাই প্রথম নয়, নানা সময়ে সোজাসাপটা কথা বলেন বিতর্কের মুখে পড়েন স্বরা ভাস্কর। অভিনয় জগত কিংবা রাজনীতির ময়দান, মন্তব্য তিনি করবেনই৷ 

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-06 20:13:43