ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লোক আর নাগরিক গানের মিশ্রণে ‘অচিনপুরের গান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
লোক আর নাগরিক গানের মিশ্রণে ‘অচিনপুরের গান’ ‘অচিনপুরের গান’ অ্যালবামের শিল্পীরা

দু’জন গীতিকবির ছয়টি গান নিয়ে সাজানো হয়েছে ‘অচিনপুরের গান’ শিরোনামের অ্যালবাম। ছয় গানের মধ্যে তিনটি লোক আর তিনটি নাগরিক গান। নাগরিক গান তিনটি লিখেছেন বাপ্পার কণ্ঠের জনপ্রিয় গান ‘পরী’র গীতিকবি শেখ রানা। অন্যদিকে লোকগান তিনটি লিখেছেন সাবরিনা সুলতানা চৌধুরী।

অ্যালবামের নাগরিক গানগুলো হচ্ছে- ‘আজ বৃষ্টিমুখর দিন’, ‘চলে যাওয়া দিন’, ও ‘এই শহরের ব্যস্ত পথে’। এগুলো গেয়েছেন যথাক্রমে বাপ্পা মজুমদার, হাসান আবিদুর রেজা জুয়েল ও পার্থ বড়ুয়া।

গানগুলোর সুর-সংগীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার।

অন্যদিকে অ্যালবামের লোক গানগুলো হচ্ছে- ‘বৃষ্টি ঝরে’, ‘দেহতরী’, ‘গান বাঁধতে দরদ লাগে’। ব্যান্ডদল গানকবি ছাড়াও গানগুলো গেয়েছেন লাবিক কামাল গৌরব আর পিন্টু ঘোষ। এগুলোর সুর-সংগীতায়োজন করেছেন গৌরব, পিন্টু ঘোষ ও রোকন ইমন।

শেখ রানা ও সাবরিনাএই অ্যালবাম প্রসঙ্গে গীতিকবি শেখ রানা বাংলানিউজকে বলেন, ‘বৃষ্টি, বিষাদ আর স্মৃতিকাতরতা- এই তিন ভাবনায় আমরা দুজন মিলে দুই ঘরানার (লোক-নাগরিক) ছয়টি গান লিখেছি। ভালো কিছু করার চেষ্টাই করেছি। এখন শ্রোতাদের ভালো লাগলেই আমাদের এই প্রয়াস সফল হবে। ’

অ্যালবামের প্রচ্চদবুধবার (৬ নভেম্বর) বিকেল পাঁচটায় বিশ্ব সাহিত্য কেন্দ্রে অ্যালবাম প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে। উৎসবে ‘অচিনপুরের গান’র সিডির পাশাপাশি ‘বৃষ্টিমুখর দিন’ এবং ‘গান বাঁধতে দরদ লাগে’ শিরোনামে গান দুটির ভিডিও প্রকাশ করা হবে ‘অচিনপুর’ নামের ইউটিউব চ্যানেলে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।