ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সালমানের কাছে অক্ষয়ের হার!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৯
সালমানের কাছে অক্ষয়ের হার!

চলতি বছর বলিউডের বক্স অফিসে সর্বোচ্চ আয়ের সিনেমার মধ্যে সালমান খানের ‘ভারত’ ও অক্ষয় কুমারের ‘মিশন মঙ্গল’ অন্যতম। বক্স অফিসে দু’টি সিনেমার আয়ের খুব বেশি ব্যবধান নেই। তবে টেলিভিশনে মুক্তি পাওয়ার পর ‘মিশন মঙ্গল’র চেয়ে অনেক বেশি দর্শক টেনেছে ‘ভারত’।

সম্প্রতি ভারতের ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (বিএআরসি) জানিয়েছে, গত ২০ অক্টোবর সিনেমা দু’টির ওয়ার্ল্ড টেলিভিশন প্রিমিয়ার হওয়ার পর ‘মিশন মঙ্গল’র চেয়ে বেশি দর্শক ‘ভারত’ দেখেছেন। তথ্য অনুযায়ী ‘ভারত’ সিনেমায় ইম্প্রেশন ছিল ৮.৯ মিলিয়ন, যেখান ‘মিশন মঙ্গল’র ছিল মাত্র ৫.৬ মিলিয়ন।

 

এতেই বোঝা যায়, ভারতের ঘরে ঘরে বলিউড ‘ভাইজান’র রাজত্ব। যেখান ‘খিলাড়ি’ এখনো অনেক পিছিয়ে।  

প্রেক্ষাগৃহে ‘ভারত’ মুক্তি পেয়েছে ৫ জুন আর ‘মিশন মঙ্গল’ মুক্তি পায় ১৩ আগস্ট। তবে একই দিনে জি সিনেমাতে ‘ভারত’ ও স্টার গোল্ডে দেখানো হয় ‘মিশন মঙ্গল’।

আলী আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’তে নাম ভূমিকায় সালমান খান অভিনয় করেছেন। তার বিপরীতে রয়েছেন ক্যাটরিনা কাইফ। আরও অভিনয় করেছেন দিশা পাটানি, সুনীল গ্রোভার, জ্যাকি শ্রফ প্রমুখ। পরিচালকের সঙ্গে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছেন অতুল অগ্নিহোত্রী।

জগণ শক্তি পরিচালিত ‘মিশন মঙ্গল’ সিনেমায় মঙ্গলের মাটিতে ভারতের পা রাখার ইতিহাসের সঙ্গে জড়িয়ে থাকা নারী বিজ্ঞানীদের পরিশ্রম-সাধনার কাহিনী তুলে ধরা হয়েছে। সিনেমাটিতে ইন্ডিয়ান স্পেস এবং রিসার্চ অর্গানাইজেশনের (ইসরো) প্রজেক্ট ডিরেক্টরের ভূমিকায় অক্ষয় কুমার অভিনয় করেছেন। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা বালান, সোনাক্ষী সিনহা, তাপসী পান্নু, শারমান জোশি, কীর্তি কুলহারি ও নিত্যা মেনন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।