bangla news

আজীবন সম্মাননা পাচ্ছেন মামুনুর রশীদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৯ ৭:০৭:২০ পিএম
মামুনুর রশীদ ও নাট্যোৎসবের পোস্টার

মামুনুর রশীদ ও নাট্যোৎসবের পোস্টার

তৃতীয়বারের মতো হতে যাচ্ছে ‘বটতলা রঙ্গমেলা’। এগারো দিনব্যাপী এই উৎসব ১৬ নভেম্বর শুরু হবে। শেষ হবে ২৬ নভেম্বর। আর ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’- এ আজীবন সম্মাননা পাচ্ছেন নাট্যজন মামুনুর রশীদ।

উৎসবের শেষদিন ( ২৬ নভেম্বর) গুণী অভিনেতা-নাট্যকার ও নির্দেশক মামুনুর রশীদের হাতে সম্মাননা তুলে দেবে আয়োজক নাট্যদল বটতলা।

নাট্যদলটি জানায়, আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘরে প্রথমদিন সন্ধ্যা ৬টায় এই উৎসবের উদ্বোধন করবেন নাট্যজন আতাউর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন নাট্যকার সাধনা আহমেদ, রুমা মোদক ও শুভাশিস সিনহা।

‘নৃশংস নৈঃশব্দ্য ভেঙে সুনন্দ সাহস জাগুক প্রাণে প্রাণে’ স্লোগান নিয়ে ১১ দিনের এই নাট্যোৎসবের অনুষ্ঠানসূচি সম্পর্কে আয়োজক নাট্যদল বটতলা জানায়, নাট্যোৎসবে ‘মূল রঙ্গমঞ্চে’ সন্ধ্যা ৭টা ৩০ মিনিট থেকে বটতলাসহ বাংলাদেশের ২টি ও বিদেশের ৮টি দল তাদের নাটক পরিবেশন করবে। অংশগ্রহণকারী দেশ হলো- বাংলাদেশ, ভারত, স্পেন, ইরান ও নেপাল।

প্রতিদিন বহিরাঙ্গনে ‘নাদিম মঞ্চে’ থাকছে নাটক, গান, কবিতা, নাচসহ বিভিন্ন আনন্দ আয়োজন। এই আয়োজন শুরু হবে বিকেল ৬টা ৩০ মিনিটে। গতবারের মতো এবারও থাকছে দেশের ৮টি বিভাগের ৮ নাট্যজনকে সম্মাননা।

জানা গেছে, এবারের উৎসবে বিভাগীয় নাট্যজনদের পাশাপাশি পর্দার অন্তরালের মানুষদেরও সম্মান জানানো হবে। যারা দীর্ঘদিন ধরে একটি নাটককে সফল করতে অন্তরালে থেকে নিরলস কাজ করে যাচ্ছেন, তাদের একজনকে প্রদান করা হবে ‘অন্তরালের সম্মাননা’। এটিই এবারই প্রথম প্রদান করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
ওএফবি
 

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-29 19:07:20