bangla news

নতুন নাটক নিয়ে মঞ্চে আসছেন অপি করিম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৭ ৫:০৭:১৪ পিএম
অপি করিম

অপি করিম

সম্প্রতি কানাডায় মঞ্চস্থ হয় ‘জনৈক অভিজ্ঞ দম্পতি’ নামের নাটক। নাট্যকার মাসুম রেজার রচনায় এই নাটকে অভিনয় করেন অপি করিম। 

এবার নতুন একটি নাটক নিয়ে আবার মঞ্চে ফিরছেন অপি। ষোড়শ শতাব্দীতে উইলিয়াম শেক্সপিয়রের লেখা ‘মার্চেন্ট অব ভেনিস’ গল্পের ছায়া অবলম্বনে এ নাটক রচনা ও নির্দেশনায় রয়েছেন পান্থ শাহরিয়ার।

নাটকের নাম এখনো চূড়ান্ত হয়নি। তবে মহড়া চলছে। আর মহড়ায় নিয়মিত অংশও নিচ্ছেন অপি করিম। মঙ্গলবার (২৯ অক্টোবর) নাগরিক নাট্য সম্প্রদায়ের নতুন এই প্রযোজনা মঞ্চে উঠবে বলে জানা গেছে।

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘রক্তকরবী’ নাটকে নন্দিনী চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়ান অপি করিম। পরবর্তীতে নাগরিক নাট্য সম্প্রদায়ের ‘অপেক্ষমাণ’, ‘নাম গোত্রহীন’, ‘মান্টোর মেয়েরা’ নাটকে অভিনয় করে নাটক পাড়ার দর্শকের জায়গা করে নেনে এই অভিনেত্রী। 

বর্তমানে নাগরিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে যুক্ত রয়েছেন অপি। মাঝে অনেকটা সময় মঞ্চনাটক  থেকে দূরে ছিলেন তিনি। বিরতি ভেঙে গত বছরের শেষের দিকে এই নাট্যদলের কয়েকটি নাটকের সেট ডিজাইন করেন। অভিনয় করেন ‘নাম গোত্রহীন’ নামের নাটকে।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   মঞ্চ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-27 17:07:14