ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

বিনোদন

মুক্তিযুদ্ধের সিনেমায় ঊর্মিলা শ্রাবন্তী কর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
মুক্তিযুদ্ধের সিনেমায় ঊর্মিলা শ্রাবন্তী কর

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে সিনেমা নির্মাণ করছেন পরিচালক শাহনেওয়াজ কাকলী। এই সিনেমার কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। এরই মধ্যে ‘ফ্রম বাংলাদেশ’ নামের সিনেমাটির ৯০ শতাংশ শুটিং শেষ হয়েছে।

এ প্রসঙ্গে ঊর্মিলা শ্রাবন্তী কর বাংলানিউজকে বলেন, ‘গত ১০ অক্টোবর মানিকগঞ্জে আমরা সিনেমাটির শুটিং শুরু করি। তবে পরিচালকের অনুমতি না থাকায় এতদিন বিষয়টি কাউকে জানানো হয়নি।

আগামী ১০ নভেম্বর শুটিং শেষ হবে। ’

‘ফ্রম বাংলাদেশ’ ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মাণ হচ্ছে। গল্প নিয়ে এখনই আর বিস্তারিত বলতে চাচ্ছি না। তবে গল্পটা দারুণ। কাজ করে তৃপ্তি পাচ্ছি,’ যোগ করেন এই অভিনেত্রী।

সিনেমাটির গল্প লিখেছেন মিশু মিলন। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন ফেরদৌসী মজুমদার। এতে তার চরিত্রের নাম কাননবালা। আর তার ছেলের বউয়ের চরিত্রে ঊর্মিলাকে দেখা যাবে।

ঊর্মিলার বিপরীতে দেখা যাবে কলকাতার অভিনেতা গাজী আবদুন নূরকে। এছাড়া আরও রয়েছেন-আশীষ খন্দকার, তমালিকা কর্মকার, তমা মির্জা, মৌসুমী নাগ, হিল্লোলসহ অনেকে।

২০০৯ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মধ্য দিয়ে শোবিজে কাজ শুরু করেন ঊর্মিলা শ্রাবন্তী কর। দীর্ঘদিন ধরে টেলিভিশন নাটকে অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিনি। তিনি অভিনয় শিল্পী সংঘের একজন নেত্রী হিসেবেও পরিচিত।

লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা থেকে বের হওয়ার পর ২০১০ সালের দিকে প্রথমবার একটি সিনেমার কাজ শুরু করেছিলেন ঊর্মিলা। তবে সিনেমাটি অসম্পন্ন রয়ে যায়। তবে ‘ফ্রম বাংলাদেশ’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় তার অভিষেক ঘটতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
জেআইএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa