bangla news

আনন্দ-বিনোদনের গল্পে নাটক ‘বিবাহ সংকট’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৫ ৪:৪৯:০৭ পিএম
‘বিবাহ সংকট’ নাটকের একটি দৃশ্য

‘বিবাহ সংকট’ নাটকের একটি দৃশ্য

সুমন আনোয়ারের রচনায় নাটক ‘বিবাহ সংকট’ নির্মাণ করেন রুমান রুনি। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- ড. ইনামুল হক, সজল, ঊর্মিলা শ্রাবন্তী কর, নিথর মাহবুব, সাহেলা, শালমা, জিহাদ নূর, ফারদিন, রাহুল, নিয়ামুল প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ড. ইনামুল হকের মেয়ে ঊর্মিলা। তার বিয়ের বয়স হয়েছে। অনেক পাত্র বিয়ের প্রস্তাব নিয়ে বাড়িতে আসছে। কিন্তু কেউ ঘরজামাই হতে রাজি হচ্ছেন না বলে বিয়েতে মত দিচ্ছেন না। অপরদিকে মেয়ে দেখানোর নাম করে তিনি ছেলেদের কাছ থেকে ভালোই কামাচ্ছেন। তার মেয়ে সুন্দরী বলে কেউ বাজার-সদাই, কেউ হাঁস-মুরগি ইত্যাদি নিয়ে বিয়ের প্রস্তাব দিতে আসেন তার বাড়িতে। 

কিন্তু পাত্রী দেখানোর নামে বাবার এসব কাণ্ড মেয়ের পছন্দ না। তাছাড়া সে একজনকে ভালোবাসে। ঘরজামাই না পেলে বিয়ে দিবেন না বলে বাবার কাছে নিজের প্রেমিকের কথা সাহস করে বলতেও পারছেন না। 

অপরদিকে ঊর্মিলার প্রেমিক সজলের মা কিছুতেই ছেলেকে ঘরজামাই থাকতে দেবে না। এ নিয়ে সজল আর ঊর্মিলার মধ্যখানে দাঁড় হয় বিবাহ সংকটের দেয়াল। এলাকায় নিথর মাহবুব যুক্তিবাদী হিসেবে খুব আলোচিত। যুক্তি দিয়ে সে মানুষকে সহজেই বুঝাতে পারে এবং সমস্যার সমাধাণ করতে পারে। তাই এমন পরিস্থিতিতে সজল যুক্তিবাদী হয়ে এগিয়ে আসেন। সজলের কথায় যুক্তি থাকায় যুক্তিবাদী যায় ঊর্মিলার বাবা ড. ইনামুল হককে যুক্তি দিয়ে বুঝাতে। 

কিন্তু যুক্তিবাদীর কথা শুনে তিনি রেগে তাকে দা দিয়ে তাড়া করে। যুক্তিবাদী ব্যর্থ হলে সজল এবং ঊর্মিলার বিয়ে নিয়ে আরও অনিশ্চয়তা দেখা দেয়। মেয়ের বাবা পরে ঠান্ডা মাথায় যুক্তিবাদীর কথা চিন্তা করে এবং মেয়েকে ঘরজামাই ছাড়াই বিয়ে দিবেন বলে মন সিদ্ধান্ত নেন। কিন্তু তার আগেই সজল ও ঊর্মিলা কোনো উপায় না দেখে যুক্তিবাদী, ঘটক আর বন্ধুদের সঙ্গে নিয়ে বাবার অগোচরে তাদের বিয়ের কাজটা সেরে ফেলেন।

এ নাটক প্রসঙ্গে নির্মাতা রুমান রুনি বলেন, ‘এটি অনেক মজার গল্পের একটি নাটক। সবাই খুব মনযোগ দিয়ে কাজটি করেছেন। আশা করছি নাটকটি দর্শক উপভোগ্য হবে।’

নাটকের চিত্রগ্রহণ করেছেন বিশ্বজিৎ দত্ত। সম্পাদনা করেছেন রাতুল মাহি। আবহ সংগীতে নীরব আহমেদ। প্রযোজনায় কাজী রিটন।

শনিবার (২৬ অক্টোবর) রাত ৮টায় আরটিভিতে প্রচার হবে নাটক ‘বিবাহ সংকট’।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-25 16:49:07