bangla news

‘হোটেল মুম্বাই’ আমাকে সবার উপরে মানবতা শেখায়: অনুপম খের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৮:৪৪:২৯ পিএম
‘হোটেল মুম্বাই’ সিনেমায় বাবুর্চি চরিত্রে অনুপম খের

‘হোটেল মুম্বাই’ সিনেমায় বাবুর্চি চরিত্রে অনুপম খের

‘হোটেল মুম্বাই’ সিনেমায় একজন বাবুর্চির চরিত্রে অভিনয় করেন অনুপম খের। ২০০৮ সালে মুম্বাইয়ের তাজ হোটেলে আলোচিত ২৬/১১ সন্ত্রাসী হামলায় বাবুর্চি হেমন্ত ওবেরই বিপন্ন অনেক মানুষের জীবন বাঁচাতে ভূমিকা রেখেছিলেন। তার চরিত্রেই অভিনয় করেছেন অনুপম।

বর্ষীয়ান অভিনেতা অনুপম খের তার ৫০১তম সিনেমা ‘হোটেল মুম্বাই’ সম্পর্কে মর্মস্পর্শী কিছু কথা বলেন। তার মতে, ‘হোটেল মুম্বাই’ বাস্তবের নায়কদের কাহিনী চিত্রায়িত করেছে। এটা তাকে সবার উপরে মানবতাকে মূল্যায়ন করতে শিখিয়েছে। 

অনপম খের বলেন, ‘সিনেমাটিতে বাস্তবিক নায়কদের বন্দনা করা হয়েছে। চরম বিপদের মুহূর্তে কীভাবে তারা নিজেদের সাহস ও সামর্থ খুঁজে পেয়েছিলেন তা এখানে দেখানো হয়েছে। মাঝে মাঝে আমরা এরকম পরিস্থিতিতে নিজেদের সাহসকে আবিষ্কার করে থাকি। অভিনেতা হিসেবে আমাদেরকে সবাই সংবর্ধিত করেন। কিন্তু এরাই প্রকৃত নায়ক। এদেরকেও আলোতে নিয়ে আসা প্রয়োজন।’

‘এই সিনেমা আমাকে জীবনের সবচেয়ে বড় শিক্ষাটি দিয়েছে। আর তা হলো, সবার উপরে মানবতাকে বিবেচনা করা’, যোগ করেন তিনি।

২০০৯ সালের একটি ডকুমেন্টারি ‘সারভাইভিং মুম্বাই’ অবলম্বনে ‘হোটেল মুম্বাই’ সিনেমাটি নির্মিত। এখানে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ অভিনেতা দেব প্যাটেল অভিনয় করেছেন।

অ্যান্থনি ম্যারাস পরিচালিত সিনেমাটিতে বাবুর্চি হেমন্ত ওবেরইয়ের চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের। 

জি স্টুডিওস ও পারপাস এন্টারটেইনমেন্ট পরিবেশিত ‘হোটেল মুম্বাই’ চলতি বছরের ২৯ নভেম্বর ভারতে হিন্দি, ইংরেজি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাবে। 

এর আগে সিনেমাটি গত বছর ৭ সেপ্টেম্বর টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার শো হয়। এরপর চলতি বছরের ১৪ মার্চ অস্ট্রেলিয়াতে ও ২২ মার্চ যুক্তরাষ্ট্রে মুক্তি পায়। 

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 20:44:29