bangla news

তিন মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে প্রতিযোগিতা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৫:৩৪:৩৮ পিএম
‘স্টার-ব্র্যাক ইউ শর্টফিল্ম কনটেস্ট ২০১৯’র পোস্টার

‘স্টার-ব্র্যাক ইউ শর্টফিল্ম কনটেস্ট ২০১৯’র পোস্টার

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্মিত তিন মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে যৌথ উদ্যোগে প্রতিযোগিতার আয়োজন করেছে স্টার সিনেপ্লেক্স ও ব্র্যাক ইউনিভার্সিটি। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ‘স্টার-ব্র্যাক ইউ শর্টফিল্ম কনটেস্ট ২০১৯’র গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

প্রতিযোগিতায় জুরি বোর্ডের সদস্য হিসেবে থাকবেন খ্যাতনামা নির্মাতা আফসানা মিমি, সালাহউদ্দিন লাভলু ও চয়নিকা চৌধুরী। 

গত ১ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত প্রতিযোগিতার নির্দিষ্ট ফেসবুক পেইজে নির্মাতারা তাদের চলচ্চিত্র প্রকাশ করেছে। এর মধ্য থেকে জুরি বোর্ডের রায় এবং ফেসবুক ভোটিংয়ের ভিত্তিতে সেরা তিনটি চলচ্চিত্র নির্বাচন করা হবে। 

জুরি বোর্ডের ৯০ ভাগ এবং ফেসবুক লাইকের পরিমাণ অনুযায়ী ১০ ভাগ নম্বরের ভিত্তিতে ফলাফল নির্ধারিত হবে। সেরা তিন নির্মাতা পাবেন আকর্ষণীয় পুরস্কার। সেই সঙ্গে বিজয়ীরা আরও পাবেন চলচ্চিত্র নির্মাণের বাস্তব অভিজ্ঞতা গ্রহণ এবং চলচ্চিত্রবিষয়ক আন্তর্জাতিক কর্মশালায় অংশগ্রহণের সুযোগ। 

দেশের চলচ্চিত্র শিল্পকে সমৃদ্ধ করার লক্ষ্যে সৃষ্টিশীল তারুণ্যকে উৎসাহিত করতে স্টার সিনেপ্লেক্স ও ব্র্যাক ইউনিভার্সিটি যৌথভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে। বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র-ছাত্রীদের নিয়ে এ আয়োজনের শুরু থেকে বেশ ভালো সাড়া পাওয়া যায় বলে জানান আয়োজকরা। 

এ আয়োজনের মাধ্যমে প্রতিভাবান নির্মাতারা এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাবেন এবং যথাযথ পৃষ্ঠপোষকতা পেলে দেশের চলচ্চিত্রে তারা ভালো কিছু যোগ করতে পারবেন বলে আয়োজকদের প্রত্যাশা। 

‘ডিজিটাল বাংলাদেশ’ ধারণার উপর নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের এ প্রতিযোগিতায় অংশ নিয়েছে ব্র্যাক ইউনিভার্সিটি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি-বাংলাদেশ, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, আহছানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস, আশা ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি এবং ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।  

জানা যায়, চতুর্থবারের মতো প্রতিযোগিতাটি আয়োজন করেছে দেশের প্রথম মাল্টিপ্লেক্স প্রেক্ষাগৃহ স্টার সিনেপ্লেক্স। আগের আয়োজনগুলোতেও প্রতিযোগীদের বিপুল সাড়া এবং অংশগ্রহণ তাদেরকে অনুপ্রাণিত করে বলে  জানান কর্তৃপক্ষ। 

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
জেআইএম

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 17:34:38