bangla news

জন্মদিনের আগেই গানে ফিরলেন আলম খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ১২:২২:০৬ পিএম
আলম খান

আলম খান

দেশবরেণ্য সংগীত ব্যক্তিত্ব আলম খান। অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী গানের সুরস্রষ্টা তিনি। দীর্ঘদিন অসুস্থতার পর সম্প্রতি কিছুটা সুস্থ হয়েছেন গুণী এই সংগীত ব্যক্তিত্ব।

মঙ্গলবার (২২ অক্টোবর) তার জন্মদিন। বিশেষ এই দিনটি পারিবারিক আবহে কাটাবেন বলে জানিয়েছেন তিনি। আর জন্মদিনের আগেই সুস্থতার পাশাপাশি নতুন কাজের খবর দিলেন তিনি।

জনপ্রিয় অভিনেতা ডিপজলের নতুন সিনেমা ‘সত্য বচন’র গান তৈরির দায়িত্ব নিয়েছেন আলম খান। অনেকটা বাধ্য হয়েই তাকে এই সিনেমার গান তৈরি করতে হচ্ছে। তিনি ‘সত্য বচন’র গানের কাজ না করলে সিনেমাটিই তৈরি করবেন  না বলে ডিপজল তাকে সাফ জানিয়ে দেন। তাই বাধ্য হয়েই শেষ পর্যন্ত কাজ করতে রাজি হন আলম খান।

আলম খান ও সাব্বিরএরপর শুরু করলেন কাজ। প্রথমেই শুরু করলেন ক্লোজআপ তারকা সাব্বিরকে দিয়ে। মুন্সী ওয়াদুদ’র কথায় ‘চল হারিয়ে যাই রে’ শিরোনামের গানটি তুলে দিলেন সাব্বিরের কণ্ঠে। এর মাধ্যমে প্রথমবারের মতো আলম খানের সুরে গাইতে যাচ্ছেন সাব্বির। গাওয়ার পাশাপাশি গানটির সংগীতায়োজনও করবেন তিনি।

সিনেমাটি পরিচালনা করছেন এফ আই মানিক। এর কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন ডিপজল ও মৌসুমী।

২০১০ সালে ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার ও সংগীত পরিচালক আলম খান। এরপর ব্যাংককের একটি হাসপাতালে অস্ত্রোপচার করার পর তিনি সুস্থ হয়ে দেশে ফেরেন। এছাড়াও ২০১৫ সালে তার হৃদযন্ত্রে ধরা পড়া একটি ব্লকে রিংও পরানো হয়। 

১৯৬৩ সালে পেশাগত জীবন শুরু করেন আলম খান। রবিন ঘোষের সহকারী হিসেবে ‘তালাশ’ সিনেমার সংগীত পরিচালনা করেন। ১৯৭০ সালে আবদুল জব্বারের ‘কাচ কাটা হীরে’ সিনেমায় এককভাবে সংগীত পরিচালনা করেন তিনি।

আলম খানের সুরারোপিত জনপ্রিয় ও কালজয়ী গানের তালিকায় রয়েছে- ‘ওরে নীল দরিয়া’, ‘সবাই তো ভালোবাসা চাই’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘আমি একদিন তোমায় না দেখিলে’, ‘তুমি যেখানে আমি সেখানে’, ‘আমি রজনীগন্ধা ফুলের মতো’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘বাংলাদেশ’ উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা অক্টোবর ২২, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 12:22:06