bangla news

জনপ্রিয় নায়ক শাকিব-জিৎ, নায়িকা ঋতুপর্ণা-পরীমনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৫:০২:৪৯ এএম
শাকিব খান, জিৎ, পরীমনি ও ঋতুপর্ণা সেনগুপ্ত

শাকিব খান, জিৎ, পরীমনি ও ঋতুপর্ণা সেনগুপ্ত

প্রথমবারের মতো ঢাকায় আয়োজিত হলো ‘ভারত বাংলাদেশ ফিল্মস অ্যাওয়ার্ড’ (বিবিএফএ)। সোমবার (২১ অক্টোবর) রাতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে জাঁকালো এ আয়োজনে দুই বাংলার নির্বাচিত সেরা তারকাদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশের বসুন্ধরা গ্রুপ ও ভারতের ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার উদ্যোগে এবং টিএম ফিল্মসের নিবেদনে এ পুরস্কার প্রদান অনুষ্ঠানে ভারতের বছরের জনপ্রিয় নায়িকা ক্যাটাগরিতে ঋতুপর্ণা সেনগুপ্ত ও বাংলাদেশের পরীমনি পুরস্কার পেয়েছেন। আর বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়ক ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন শাকিব খান ও ভারতের জিৎ।

দর্শক সারিতে বসে আছেন ওমর সানী, খোরশেদ আলম খসরু, জয়া আহসান ও পরমব্রত চট্টোপাধ্যায়

পুরস্কারের এ আসরে শ্রেষ্ঠ পরিচালক নির্বাচিত হয়েছেন বাংলাদেশের নাসির উদ্দিন ইউসুফ ও ভারতের সৃজিত মুখার্জি। বাংলাদেশি সেরা সিনেমা ‘দেবী’ ও ভারতের ‘নগর কীর্তন’। জনপ্রিয় সিনেমা বাংলাদেশের ‘পাসওয়ার্ড’ ও ভারতের ‘দুর্গেশগড়ের গুপ্তধন’।

>>>ঢাকায় বসলো দুই বাংলার তারকামেলা

এছাড়া সেরা অভিনেত্রী হয়েছেন বাংলাদেশের জয়া আহসান ও ভারতের পাওলি দাম। সেরা অভিনেতা বাংলাদেশের সিয়াম আহমেদ ও ভারতের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

অনুষ্ঠানে সেরা চিত্রনাট্যকার পুরস্কারে ভূষিত হন বাংলাদেশের ফেরারী ফরহাদ ও ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়। সেরা চিত্রগ্রাহকের পুরস্কার পান বাংলাদেশের কামরুল হাসান খসরু ও ভারতের গৈরিক সরকার।

ভিডিও এডিটর হিসেবে বাংলাদেশের তৌহিদ হোসেন চৌধুরী ও ভারতের সংলাপ ভৌমিক পুরস্কার পান। সেরা সংগীত পরিচালক বাংলাদেশের হৃদয় খান ও ভারতের বিক্রম ঘোষের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশের সেরা গায়ক (পুরুষ) ইমরান মাহমুদুল ও ভারতের অনির্বাণ ভট্টাচার্য। সেরা গায়িকা (নারী) বাংলাদেশের পক্ষে যৌথভাবে সোমনুর মনির কোনাল ও ফাতেমাতুজ জোহরা ঐশী এবং ভারতের নিকিতা নন্দী।

সেরা পার্শ্ব-অভিনেতা বাংলাদেশের ইমন মাহমুদুল ও ভারতের অর্জুন চক্রবর্তী। সেরা পার্শ্ব-অভিনেত্রী বাংলাদেশের জাকিয়া বারী মম ও ভারতে সুদীপ্তা চক্রবর্তী।

বিশেষ জুরি পুরস্কার পেয়েছেন বাংলাদেশের তাসকিন রহমান ও বিদ্যা সিনহা মীম এবং ভারতের রুদ্র নীল রায় ঘোষ, আবীর চ্যাটার্জি ও নবনী।

এ পুরস্কারে বাংলাদেশ ও ভারতের পক্ষ থেকে জুরি কমিটিতে ছিলেন পাঁচজন করে মোট দশজন বিশেষজ্ঞ। বাংলাদেশ থেকে জুরি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন- আলমগীর, সারাহ বেগম কবরী, ইমদাদুল হক মিলন, খোরশেদ আলম খসরু ও হাসিবুর রেজা কল্লোল। আর ভারত থেকে-গৌতম ঘোষ, ব্রাত্য বসু, গৌতম ভট্টাচার্য, অঞ্জন বোস ও তনুশ্রী চক্রবর্তী।

ঋতুপর্ণা সেনগুপ্ত ও জয়া আহসান। ছবি: রাজীন চৌধুরী/বাংলানিউজ

এ ক্ষেত্রে বিচার্য ২০১৮ সালের জুন থেকে চলতি বছরের (২০১৯) জুন পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া সিনেমাগুলো।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন বাংলাদেশের জনপ্রিয় সঞ্চালক শাহরিয়ার নাজিম জয়, শান্তা জাহান এবং ওপার বাংলার জনপ্রিয় উপস্থাপক মীর আফসার আলী ও গার্গি রায় চৌধুরী। পুরস্কার বিতরণের ফাঁকে ফাঁকে দুই বাংলার তারকারা জাঁকজমক পারফর্মেন্স দিয়ে দর্শকদের মাতিয়ে রাখেন।

বাংলাদেশ সময়: ০৫০৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
জেআইএম/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 05:02:49