bangla news

‘শিরোনামহীনের গান পরিবেশন করতে পারবে আভাস’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ৪:০০:৩৬ পিএম
ব্যান্ডদল আভাস

ব্যান্ডদল আভাস

ঢাকা: মিউজিক্যাল ব্যান্ড শিরোনামহীনের গান অন্যদের (বিবাদীদের) পরিবেশনের ওপর নিম্ন আদালতের দেওয়া নিষেধাজ্ঞার আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

শিরোনামহীন থেকে বেরিয়ে গঠন করা ব্যান্ডদল ‘আভাস’ এর তানজীর চৌধুরী তুহিনের করা এক আবেদনের শুনানি নিয়ে রোববার বিচরপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ফলে ‘আভাস’-এর এখন ‘শিরোনামহীন’ ব্যান্ডের গান পরিবেশন করতে বাধা নেই বলে জানিয়েছেন তুহিনের আইনজীবী একরামুল হক টুটুল।

তিনি জানান, ব্যান্ডদল শিরোনামহীন ৪৯টি গানের কপিরাইট নিয়ে নিম্ন আদালতে একটি মামলা করেছিল। গানগুলো অন্য কেউ তথা ওই মামলার বিবাদীরা যেন পরিবেশন করতে না পারে সে জন্য ২৯ সেপ্টেম্বর একটি ইনজাংশন পেয়েছিল। এ আদেশের বিরুদ্ধে আরেকটি মিউজিক্যাল ব্যান্ড আভাস হাইকোর্টে সিভিল রিভিশন দায়ের করেছে। আজ শুনানি নিয়ে হাইকোর্ট ছয় মাসের জন্য স্থগিতাদেশ দিয়েছেন। এর ফলে আভাস মিউজিক্যাল ব্যান্ড এ গানগুলো পরিবেশ করতে পারবে।

২০১৭ সালের অক্টোবর মাসে ব্যান্ডদল ‘শিরোনামহীন’ থেকে অব্যাহতি নেন তানজির তুহিন। এরপর গঠন করেন ‘আভাস’ নামে ব্যান্ড। কিন্তু ‘আভাস’ ব্যান্ডের হয়ে বিভিন্ন কনসার্টে নিয়মিত পরিবেশন করছেন ‘শিরোনামহীন’র বেশকিছু জনপ্রিয় গান।

***তানজির তুহিন ও ব্যান্ড ‘আভাস’র উপর আদালতের নিষেধাজ্ঞা
বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
ইএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 16:00:36