ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পাঞ্জাবি ভাষার জিঙ্গেলে কণ্ঠ দিলেন নিধি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
পাঞ্জাবি ভাষার জিঙ্গেলে কণ্ঠ দিলেন নিধি

গত বছর ভারতের একটি জুয়েলারি প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে কাজ করেছেন বাংলাদেশের তরুণ সংগীত পরিচালক আরাফাত মহসিন নিধি। সেই সূত্র ধরে এবার ভারতের নামী একটি জুতা কোম্পানির বিজ্ঞাপনে পাঞ্জাবি ভাষার জিঙ্গেলে কণ্ঠ দিয়েছেন তিনি। একই সঙ্গে এর সুর-সংগীতও করেছেন।

এ প্রসঙ্গে নিধি বাংলানিউজকে বলেন, ‘শুরুতে কথা ছিল শুধু জিঙ্গেলটির সুর ও সংগীত আমি করবো। কারণ আমি পাঞ্জাবি ভাষা জানি না।

তাই কণ্ঠ দেবো সেটা ভাবিনি। তবে ডেমো ভার্সন দেওয়ার পর প্রতিষ্ঠানটি আমার কণ্ঠ অনেক পছন্দ করেছে। তাই তারা বিজ্ঞাপনটি টেলিভিশনে প্রচার শুরু করেছে। ’

‘এখন মনে হচ্ছে, কেউ একজন এসে কাজটা করে দিয়ে চলে গেছেন। কারণ আমি তো হিন্দি শব্দই ঠিকঠাক উচ্চারণ করতে পারি না। সেখানে পাঞ্জাবি গান গাওয়াটা বেশ কঠিন ছিল’, যোগ করেন তিনি।

ভারতের ‘মেট্রো সু’র জন্য বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন হুজেফা রাওলা। এর কথা লিখেছেন কাশতান হাবিব। দেশটির প্রোডাকশন হাউজ ভিজুয়াল অডিও অ্যান্ড টেকনোলজির অধীনে বিজ্ঞাপনটি নির্মিত হয়েছে।  

নিধি আরও জানান, তার প্রথম কাজটি ভালো লাগায় জুতার কোম্পানিটি পছন্দ করে তাকে আরও দু’টি বিজ্ঞাপনের জিঙ্গেলের কাজ দিয়েছে।

বাংলাদেশে নাটক, চলচ্চিত্রের টাইটেল গান ও বিজ্ঞাপনের জিঙ্গেলে স্বতন্ত্র অবস্থান তৈরি করেছেন আরাফাত মহসিন নিধি। নিয়মিত সংগীত পরিচালনা করেও পাচ্ছেন প্রশংসা।

**বিজ্ঞাপনটির লিংক

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।