ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

আইয়ুব বাচ্চুর স্মরণে ‘রুপালী গীটার পড়ে আছে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
আইয়ুব বাচ্চুর স্মরণে ‘রুপালী গীটার পড়ে আছে’ ‘রুপালী গীটার পড়ে আছে’ গানের পোস্টার

এলআরবি তথা আইয়ুব বাচ্চুর জনপ্রিয় গান অগণিত। এর মধ্য থেকে কিছু গানের পংক্তি-শব্দ নিয়ে তৈরি হয়েছে নতুন একটি গান। যেখানে আইয়ুব বাচ্চুকেই স্মরণ করা হয়েছে ভিন্নভাবে। এই গানটি গেয়েছেন সুমন কল্যাণ।

শুক্রবার (১৮ অক্টোবর) আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবস উপলক্ষে বাংলাঢোলের ব্যানারে প্রকাশিত হয়েছে ‘রুপালি গিটার পড়ে আছে’। রাফিউজ্জামান রাফির কথায় গানটি গাওয়ার পাশাপাশি সুর-সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

 

আট মাস ধরে একটু একটু করে গানটি তৈরি করেছেন বলে জানান শিল্পী। বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে থাকছে গানটির লিরিক ভিডিও। যে কোনো নম্বর থেকে ২৪৬৪৬ নম্বরে ডায়াল করেও শোনা যাবে গানটি।

‘রুপালী গীটার পড়ে আছে’ গান সম্পর্কে সুমন কল্যাণ বলেন, ‘শ্রদ্ধেয় বাচ্চু ভাইয়ের সঙ্গে আমার ব্যক্তিগত সুসম্পর্ক ছিলো। বেশকিছু প্রজেক্টে তার সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে। বাংলা সংগীতে তার অবদান অনস্বীকার্য, অতুলনীয়। এমন মানুষকে নিয়ে গান বাঁধতে পেরে, গানে গানে তাকে শ্রদ্ধা জানাতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি আশাবাদি, গানটি আইয়ুব বাচ্চুর ভক্ত-অনুরাগীদের ভালো লাগবে। ’

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।