ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

বাংলাদেশে নিরবের ‘বাংলাশিয়া ২.০’ মুক্তি পাচ্ছে নভেম্বরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
বাংলাদেশে নিরবের ‘বাংলাশিয়া ২.০’ মুক্তি পাচ্ছে নভেম্বরে

পাঁচ বছর আগে ‘বাংলাশিয়া’র শুটিং শেষ হয়েছে। তবে চলতি বছরের ফেব্রুয়ারিতে মালয়েশিয়ায় সিনেমাটি মুক্তি পায়। এবার বাংলাদেশের প্রেক্ষাগৃহে এটি মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটির কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের মডেল ও অভিনেতা নিরব হোসেন।

মালয়েশিয়ান সিনেমাটি দেশে মুক্তি পাবে ‘বাংলাশিয়া ২.০’ নামে। চলতি বছরের এপ্রিলে এটি বাংলাদেশে মুক্তির জন্য অনাপত্তিপত্র পেয়েছে।

 

এ প্রসঙ্গে নিরব বাংলানিউজকে বলেন, ‘তথ্য মন্ত্রণালয় থেকে ‘বাংলাশিয়া ২.০’ মুক্তির অনুমতি আগেই পেয়েছি। এটি আমদানি করে বাংলাদেশে মুক্তি দেওয়া হচ্ছে। দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি বাংলায় মুক্তি পাবে। তাই এখন ডাবিংয়ে ব্যস্ত সময় পার করছি। ডাবিংয়ের কাজ শেষ হলে সেন্সরে জমা দেওয়া হবে। আশা করছি নভেম্বরে এটি মুক্তি পাবে। ’

শুরুতে মালয়েশিয়ার সরকারের নিষেধাজ্ঞা থাকায় সিনেমাটির মুক্তি আটকে ছিল। তবে সকল জটিলতা কাটিয়ে গত ২৮ ফেব্রুয়ারি দেশটির ১১১ হলে সিনেমাটি মুক্তি পায়। এতে নিরবের বিপরীতে অভিনয় করেছেন সিঙ্গাপুরের মুসলিম অভিনেত্রী আতিকা সোহাইমি। সিনেমাটি পরিচালনা করেছেন মালয়েশিয়ান নির্মাতা নেমউই।

মালয়েশিয়ায় নানা ধরনের অপরাধ এবং প্রবাসীদের সঙ্গে অসদাচরণ নিয়ে সিনেমাটির গল্প তৈরি করা হয়েছে। এখানে নিরবকে দেখানো হয়েছে বাংলাদেশ থেকে ভাগ্যের সন্ধানে মালয়েশিয়ায় যাওয়া এক যুবকের চরিত্রে। সিনেমাটির শুটিং হয়েছে মালয়েশিয়ার পুচং, সেরামবান, কালাং, চায়না টাউন, পোর্টকালংসহ বিভিন্ন জায়গায়।

মালয়েশিয়া ছাড়াও নিউ ইয়র্ক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল, ওসাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল এবং সিঙ্গাপুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে ‘বাংলাশিয়া’ প্রদর্শিত হয়েছে। বাংলাদেশে সিনেমাটি মুক্তি পাচ্ছে অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্টের ব্যানারে।

বাংলাদেশ সময়: ১৫১২ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।