ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘কবির সিং’ ও ‘জোকার’র নারী সংস্করণ চান জাহ্নবী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
‘কবির সিং’ ও ‘জোকার’র নারী সংস্করণ চান জাহ্নবী

চলতি বছর হলিউডে মুক্তি পেয়েছে অন্যতম আলোচিত সিনেমা ‘জোকার’। আর গত জুনে বলিউডে মুক্তি পেয়েছে ‘কবির সিং’। দু’টি সিনেমাই দর্শকদের ব্যাপক সাড়া পেয়েছে।

‘কবির সিং’ ও ‘জোকার’ পুরুষ কেন্দ্রিক গল্পে নির্মিত হয়েছে। ‘জোকারে’র কেন্দ্রীয় চরিত্রে অনবদ্য অভিনয় করে প্রশংসা পেয়েছেন জোয়াকুইন ফিনিক্স।

তেলেগু ‘অর্জুন রেড্ডি’র রিমেকটিতে নন্দিত হয়েছেন শহীদ কাপুর। তবে শুধু পুরুষ কেন্দ্রিক নয় এমন ধরনের গল্পে নারী কেন্দ্রিক সিনেমা নির্মাণের আহ্বান জানিয়েছেন বলিউড অভিনেত্রী জাহ্নবী কাপুর।  

‘ধাড়াক’খ্যাত এ অভিনেত্রী বলেন, ‘সময় বদলে যাচ্ছে। আমার মনে হয় নারীদের জন্য এখন থেকে একটু কম স্যানিটাইজড চরিত্র ভাবার সময় এসেছে। এই মুহূর্তে এই ধরনের চরিত্রের কথা বলতে গেলে, ‘বন্দিনী’তে নুতনের চরিত্রের কথাই আসে। ’

‘নারীদের সংকোচহীন জীবনকে চিত্রিত করতে আরও বেশি ভূমিকা থাকতে হবে- যেমন ‘কবির সিং’ বা ‘জোকার’র মতো সিনেমার নারী সংস্করণ হতে পারে,’ যোগ করেন তিনি।

টড ফিলিপস্ পরিচালিত ‘জোকার’ গোথাম শহরের এক ব্যর্থ কমেডিয়ানের গল্প নিয়ে নির্মিত। শিল্পীর সম্মানের বদলে অবহেলা-অশ্রদ্ধায় ঠকতে ঠকতে একসময় উন্মাদ হয়ে যান তিনি। একপর্যায়ে নিজেই হয়ে যান নৃশংস অপরাধী।  

সন্দ্বীপ রেড্ডি পরিচালিত ‘কবির সিং’ সিনেমার নায়ক চিকিৎসক থেকে প্রেমে ব্যর্থ হয়ে মাদকাসক্ত হয়ে পড়ে।

২০১৮ সালে ‘ধাড়াক’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক ঘটে শ্রীদেবী-বনি কাপুরকন্যা জাহ্নবী কাপুরের। এতে তার বিপরীতে দেখা যায় শহীদ কাপুরের ছোট ভাই ঈশান খাট্টারকে। বর্তমানে দুইটি সিনেমায় তিনি কাজ করলেও চলতি বছর এ অভিনেত্রীর কোনো সিনেমা মুক্তি পায়নি। এছাড়া বাবার প্রযোজিত একটি সিনেমায়ও অভিনয়ের জন্য চূড়ান্ত হয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad