bangla news

ব্রেকিং দ্য স্টিগমা অ্যাওয়ার্ড পেল দীপিকার প্রতিষ্ঠান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৪ ১২:২১:১৫ পিএম
দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন

মানসিক স্বাস্থ্য সচেতনতায় বিশেষভাবে কাজ করেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। এজন্য তিনি গড়ে তুলেছেন একটি বিশেষায়িত প্রতিষ্ঠান ‘দ্য লিভ লাভ লাফ ফাউন্ডেশন’ (টিএলএলএলএফ)। তার এই প্রতিষ্ঠানটির কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ ব্রেকিং দ্য চেইনস অব স্টিগমা অ্যাওয়ার্ড দিয়েছে বেলজিয়ামভিত্তিক একটি সংস্থা। 

বেলজিয়ামের ড. গুইস্লেইন মিউজিয়ামের উদ্যোগে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। মানসিক অসুস্থতা বিষয়ে ভ্রান্ত ধারণা দূর করে সচেতনতা বৃদ্ধির কাজে প্রভাবশালী কাজ করেন যে ব্যক্তি বা প্রকল্প, তাদেরকে অনুপ্রাণিত করতেই এই সম্মাননা প্রদান করা হয়। সেইসঙ্গে তাদের কাজ আরও বিস্তৃত করতে নগদ ৫০ হাজার ডলার প্রদান করা হয়।

দীপিকার টিএলএলএলএফ ভারতে মানসিক অসুস্থতা বিষয়ে ইতিবাচক আলোচনার মাধ্যমে সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করছে। বিশ্বের শীর্ষস্থানীয় অনেক মানসিক স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে টপকে দীপিকার ফাউন্ডেশন এই সম্মাননা অর্জন করে। 

অ্যাওয়ার্ড গ্রহণ করেন দীপিকার বোন অনিশা পাড়ুকোন ও টিএলএলএলএফ’র চেয়ারপার্সন আন্না চ্যান্ডি

দীপিকা নিজেই একসময় প্রচণ্ড হতাশা ও বিষণ্নতায় ভুগতেন। এমনকি বেঁচে থাকার ইচ্ছাও হারিয়ে ফেলেছিলেন তিনি। এরকম পরিস্থিতিতে তার মা পাশে এসে দাঁড়ায়। মায়ের সহায়তায় ডায়াগনোসিস মেডিকেশনের মধ্য দিয়ে মানসিকভাবে সুস্থ-সুন্দর হয়ে ওঠে তিনি। 

এটাই ছিল দীপিকার প্রেরণা। তার ভাষায়, আমরা যেমন শারীরিক সমস্যাগুলো নিয়ে কথা বলি, একইভাবে মানসিক সমস্যাগুলো নিয়েও মানুষ কথা বলুক। এটাই আমার ইচ্ছা।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এমকেআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-14 12:21:15