bangla news

বিটিভিতে কাব্যবিলাস’র ‘প্রতিদান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৩:৫৩:৪৫ পিএম
‘প্রতিদান’ নাটকের একটি দৃশ্য

‘প্রতিদান’ নাটকের একটি দৃশ্য

বাবলী নামের এক হতদরিদ্র মেয়ের সংগ্রামী জীবন ও নিজের অদম্য ইচ্ছায় জীবনে প্রতিষ্ঠিত হওয়ার গল্পের নাটক ‘প্রতিদান’। এর রচনা ও নির্দেশনায় রাহুল রাজ। পরিবেশনায় দেশের অন্যতম শিশু-কিশোর নাট্যদল কাব্যবিলাস নাট্যগোষ্ঠী।

নাট্যদলটির পক্ষে চাঁদনী নূর জানান, এটি ভিন্ন ঘরানার একটি নাটক। বাবলীর চরিত্রটি ছিল খুবই চ্যালেঞ্জিং। হতদরিদ্র পরিবারে জন্ম নিয়ে নানা প্রতিকুলতার মধ্য দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করে নারীদের ভিন্নরূপ বাস্তবিকভাবে ফুটিয়ে তুলেছে শিশুশিল্পী জেনিষা। এছাড়াও অন্যসব চরিত্রের অভিনয়ে দর্শক বিনোদনের সঙ্গে সামাজিক সচেতনতার বিভিন্ন দিক উপলব্ধী করতে পারবেন।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- মো: নাঈম, পারিষা, জেনিষা, রিজন, চাঁদনী, মেহেদী, মামুন, শশী, শৈহেলী, রাসেল, মনিকা, মিষ্টি, আশরাফ, হিরাসহ আরও অনেকে।

সোমবার (১৪ অক্টোবর) দুপুর ২টা ৪৫ মিনিটে বাংলাদেশ টেলিভশন ও বিটিভি ওয়াল্ডে প্রচারিত হবে নাটকটি। ‘প্রতিভার প্রতীক্ষায় নতুনের জয়গান’ এই শ্লোগানে কাব্য বিলাস নাট্যগোষ্ঠী বিগত ১৪ বছর ধরে নিয়মিত অপসাংস্কৃতিক রোধে দেশ ও আর্ন্তজাতিক পর্যায়ে সমাজ সচেতন ও ভিন্নধারা নাটক মঞ্চায়ন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   মঞ্চ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-13 15:53:45