ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অস্কার মনোনীত অভিনেতা রবার্ট ফরস্টার আর নেই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
অস্কার মনোনীত অভিনেতা রবার্ট ফরস্টার আর নেই

‘এল ক্যামিনো: অ্যা ব্রেকিং ব্যাড মুভি’ সিনেমাটি মুক্তি পেল ১১ অক্টোবর। আর এদিনেই মারা গেলেন সিনেমাটির বর্ষীয়ান অভিনেতা রবার্ট ফরস্টার। তিনি দীর্ঘদিন ব্রেইন ক্যান্সারে ভুগছিলেন। শুক্রবার লস অ্যাঞ্জেলেসে ৭৮ বছর বয়সে তিনি মারা গেলেন।

কুয়েন্টিন টারান্টিনোর ‘জ্যাকি ব্রাউন’ (১৯৯৭) সিনেমায় অনবদ্য অভিনয়ের সুবাদে তিনি সেরা সহযোগী অভিনেতা হিসেবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন লাভ করেন। সিনেমাটিতে ম্যাক্স চেরি চরিত্রে তিনি অভিনয় করেন।

তাকে মাথায় রেখেই টারান্টিনো তার সিনেমার গল্প সাজিয়েছিলেন।

সবশেষ ‘এল ক্যামিনো: অ্যা ব্রেকিং ব্যাড মুভি’ সিনেমায় তাকে এড চরিত্রে দেখা যায়। আশির দশকে স্টিভেন স্পিলবার্গের সাড়া জাগানো সায়েন্স ফিকশন টিভি সিরিজ ‘অ্যামাজিং স্টোরিস’ তাকে দর্শকদের মনের মণিকোঠায় জায়গা করে দেয়।

এ পর্যন্ত একশ’র বেশি সিনেমায় অভিনয় করেছেন রবার্ট ফরস্টার। তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে- রিফ্লেকশনস ইন অ্যা গোল্ডেন আই (১৯৬৭), দ্য ব্লাক হোল (১৯৭৯), অ্যালিগেটর (১৯৮০), মি মাইসেল্ফ অ্যান্ড আইরিন (২০০০), মালহল্যান্ড ড্রাইভ (২০০১), দ্য ডিসেনড্যান্টস (২০১১), অলিম্পাস হ্যাজ ফলেন (২০১৩), লন্ডন হ্যাজ ফলেন (২০১৬), হোয়াট দে হ্যাড (২০১৮) এবং এল ক্যামিনো: অ্যা ব্রেকিং ব্যাড মুভি (২০১৯) অন্যতম।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।