ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

আবরারকে উৎসর্গ করে ‘গাল্লিবয়’ রানা ও তবীবের গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
আবরারকে উৎসর্গ করে ‘গাল্লিবয়’ রানা ও তবীবের গান আবরার-রানা ও তবীব

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে উৎসর্গ করে ‘হিপহপ পুলিশ’ শিরোনামের একটি প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত জুটি ‘গাল্লি বয়’খ্যাত রানা মৃধা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মাহমুদ হাসান তবীব।

গানের শুরুতে রয়েছে আবরারের একটি ছবি। এর নিচে লেখা, আমাদের বাকস্বাধীনতার মধ্যে আবরার ফাহাদ এখনো বেঁচে আছেন।

রানা ও তবীব জুটি সামাজিক অসঙ্গতির কথা বলে আলোচিত হন। নতুন গানে তারা কথা বলেছেন দুর্নীতি ও পথশিশুদের নিয়ে।

গানের দুটি লাইন হচ্ছে, ঘুষ অনিয়মিত লিখছে কলম/ তোমাদের যত কুকীর্তি/ আমি রানা আমার সবটা জানা, বলে দেবো করে আবৃত্তি/ এই শহরের কপাল থেকে পড়েছে ঘুষের রাজটিকা/ নায়িকার ঘড়ি কত দামে কেনা, খবর ছাপছে পত্রিকা। র‌্যাপ ঘরানার এই গানটির কথা, সুর-সংগীত করেছেন তবীব।

এই গান প্রসঙ্গে তবীব বলেন, ‘গানে-সুরে অনেক কিছুই সম্ভব। হিপহপ গান সমাজ পরিবর্তনে বড় ভূমিকা রাখতে পারে। এর মাধ্যমে শুধু মেসেজ দিলেই হবে না, মানুষকে ভালো-মন্দের পার্থক্য বোঝাতে হবে।

‘গাল্লিবয়’খ্যাত রানাকে নিয়ে প্রথম গান ‘গাল্লিবয়’ প্রকাশ করেছিলেন মাহমুদ হাসান তবীব। এই জুটি এরপর আনে ‘গাল্লিবয় পার্ট-টু’ ও ‘পার্ট-থ্রি’। এবার এলো তাদের নতুন গান ‘হিপহপ পুলিশ’।  

শুক্রবার (১১ অক্টোবর) তবীব মাহমুদ’র ইউটিউব চ্যানেলে ‘হিপহপ পুলিশ’ শিরোনামের গানটি প্রকাশ পায়।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।