ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তাপসী-ভূমির ‘ষাঁড় কি আঁখ’ রাজস্থানে করমুক্ত ঘোষণা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
তাপসী-ভূমির ‘ষাঁড় কি আঁখ’ রাজস্থানে করমুক্ত ঘোষণা

ভারতের হরিয়ানার দুই প্রৌঢ়া নারী ছিলেন অসাধারণ তীক্ষ্ণ শ্যুটার। তারা জীবনের শেষ ভাগে গিয়ে শ্যুটিংয়ে তাদের অনুরাগ ও দক্ষতা খুঁজে পান। কিন্তু কোনো বাধাই সম্ভাবনাকে আটকে রাখতে পারে না। তারা জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গন থেকে জয় করে আনেন বহু পুরস্কার ও সম্মাননা। 

এই সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে তাপসী পান্নু ও ভূমি পেড়নেকর অভিনীত ‘ষাঁড় কি আঁখ’। সিনেমাটি মুক্তি পাবে আগামী দিওয়ালিতে।

আর ‍মুক্তির আগেই সিনেমাটিকে করমুক্ত ঘোষণা করেছে ভারতের রাজস্থান সরকার।  

তুষার হীরানন্দনি পরিচালিত সিনেমাটিতে দুইজন দাদীর কাহিনী দেখা যাবে। তারা হলেন চন্দ্র ও প্রকাশী। ৬০ বছর বয়সে তারা শ্যুটিং করতে বন্দুক হাতে নিয়েছিলেন। উদ্দেশ্য ছিল তাদের মেয়েদের শ্যুটিং শেখাবেন, তারা যেন ভাগ্য বদলাতে পারে আর সারা জীবন অবদমিত হয়ে না থাকে। কিন্তু মেয়েদের নয়, বরং নিজেদের দক্ষতাকেই আবিষ্কার করেন তারা।  

সামাজিক বহু প্রতিবন্ধকতা পেরিয়ে এগিয়ে যান চন্দ্র ও প্রকাশী। পেশাদারী জীবনকালে তারা প্রত্যেকে ৩৫২টি করে পদক জয় করেন। সেইসঙ্গে দেশের জন্যও সুখ্যাতি অর্জন করেন।

ভারতের বর্তমান উপ-রাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইড়ু এই সিনেমার গল্পের প্রশংসা করেছেন।  

সিনেমাটিতে তাপসী পান্নু ও ভূমি পেড়নেকরসহ আরও অভিনয় করেছেন প্রকাশ ঝা, বিনীত কুমার ও শাদ রানধাওয়া।  

অনুরাগ কাশ্যপ ও নিধি পরমার প্রযোজিত সিনেমাটি আসছে দিওয়ালিতে ২৫ অক্টোবর মুক্তি পাবে।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।